Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নির্বাচন সংক্রান্ত / আপডেট… চকরিয়া পৌরসভা নির্বাচনে সংরক্ষিতসহ ৬৭ কাউন্সিলারদের প্রার্থীতা বৈধ : মনোনয়ন বাতিল ভোট যুদ্ধে আওয়ামীলীগ-বিএনপি

আপডেট… চকরিয়া পৌরসভা নির্বাচনে সংরক্ষিতসহ ৬৭ কাউন্সিলারদের প্রার্থীতা বৈধ : মনোনয়ন বাতিল ভোট যুদ্ধে আওয়ামীলীগ-বিএনপি

Election (Pourashava) 1মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়ন দাখিল করা চারজন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুল হাকিম দুলাল ও জাতীয় পার্টির প্রার্থী জসীম উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অভিযোগ যাচাইয়ের পর বৃহস্পতিবার বিকালে চুড়ান্ত সিদ্ধান্ত ঘোষনা দেয়া হবে বলা হলেও বুধবার রাত পৌনে ১০টার দিকে রিটার্নিং অফিসারের দায়িত্ব প্রাপ্ত জেলা নির্বাচন কর্মকর্তা ফোনে নিশ্চিত করেছেন বাছাই সম্পন্ন হয়েছে। প্রাইম ব্যাংকে খেলাপির অভিযোগে বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো পত্রের আলোকে স্বতন্ত্র প্রার্থী ও কৃষি ব্যাংকে ঋণ খেলাপির অভিযোগে জাপা প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

স্বতন্ত্র ও জাপা প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায় বর্তমানে আওয়ামীলীগের মো.আলমগীর চৌধুরী ও বিএনপি’র আলহাজ্ব নুরুল ইসলাম হায়দার ভোট যুদ্ধে রয়েছেন।

এদিকে, সংরক্ষিত তিন পদে ২০ মহিলা ও সাধারণ কাউন্সিলরের ৯ ওয়ার্ডে ৪৯জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়েছে। অন্যদিকে, মনোনয়ন বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব আনোয়ারুল হাকিম দুলাল দাবী করেছেন ক্রেডিট কার্ডের বকেয়া টাকা পরিশোধ করা শত্বেও আমার মনোনয়ন বাতিল করা উদেশ্য প্রনোদিত। আমি প্রার্থীতা বহালে আপিল করবো।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রির্টানিং কর্মকর্তার দপ্তর সুত্রে জানা গেছে, পৌরসভার সাধারণ কাউন্সিলর পদে ১নম্বর ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন মকছুদুল হক মধু, মনোয়ার আলম, এম.নুরুছ শফি, বর্তমান কাউন্সিলর নুর হোসেন ও সাহাব উদ্দিন, ২নম্বর ওয়ার্ডে রফিকুল হক, সাংবাদিক মিজবাউল হক, রেজাউল করিম, হাজি আবুল কালাম, সাইফুল ইসলাম ও বর্তমান কাউন্সিলর নুরুল আমিন, ৩নম্বর ওয়ার্ডে আক্কাস আহমদ সওদাগর, আশেকুর রহমান মামুন, মোহাম্মদ সফি ফকির ও বর্তমান কাউন্সিলর বশিরুল আইয়ুব, ৪নম্বর ওয়ার্ডে জাফর আলম কালু, ফরিদুল ইসলাম ও জহিরুল ইসলাম, ৫নম্বর ওয়ার্ডে বেলাল উদ্দিন, ফোরকানুল ইসলাম তিতু, শহিদুল আলম, জাফর আলম, ফোরকানুল ইসলাম, শহিদুল ইসলাম, সাবেক কাউন্সিলর জসীম উদ্দিন ও জালাল উদ্দিন, ৬নম্বর ওয়ার্ডে জয়নাল আবেদিন, জিয়াবুল হক, জালাল উদ্দিন, শিব্বির আহমদ, ফরিদুল আলম, ৭নম্বর ওয়ার্ডে জামাল উদ্দিন, আনোয়ার হোসেন, গোলাম কাদের, হেলাল উদ্দিন, নুরুল আমিন, বর্তমান কাউন্সিলর এনামুল হক বাবু, জালাল উদ্দিন, ৮নম্বর ওয়ার্ডে মুজিবুল হক মুজিব, বর্তমান কাউন্সিলর শহীদুল ইসলাম ফোরকান, আবুল হোসেন, জয়নাল আবেদীন হাজারী, সালাহ উদ্দিন, ৯নম্বর ওয়ার্ডে মো.সেলিম উদ্দিন, হাসান উল্লাহ কাইছার, সাবেক কাউন্সিলর হুমায়ুন কবির, ফরিদুল আলম ও নজরুল ইসলাম।

অপরদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রাশেদা বেগম, জসনে আরা বুলবুল, শিরিন আক্তার ও জোসনা আক্তার, ৪,৫ ও ৬নম্বর ওয়ার্ডে সাঈদা ইয়াছমিন, নিগার উম্মে সালমা, জেবুন্নেছা বেগম, বর্তমান কাউন্সিলর রেহেনা খানম, ফারজানা ইয়াছমিন, কামরুন নাহার, সাবেক কাউন্সিলর রাজিয়া সুলতানা, নাসরিন ফেরদৌসী রিনা, খতিজা বেগম ও জেসমিন হক জেমি, ৭,৮ ও ৯নম্বর ওয়ার্ডে সজরুন নাহার, সাবেক কাউন্সিলর নিগার সুলতানা বুলবুল, বর্তমান কাউন্সিলর আনজুমান আরা বেগম, শাহিন আক্তার, হাছনা খানম ও সাজেদা বেগম।

মনোনয়নপত্র দাখিল করা চার মেয়রসহ ৭৩জন প্রার্থীর মধ্যে চুড়ান্ত তালিকায় রয়েছেন ৭১জন । বাতিল হয়েছে ২ মেয়র প্রার্থীর মনোনয়ন।

%d bloggers like this: