শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৭:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৭ জেলে উদ্ধার সুদানে বন্যায় ৭৭ জনের মৃত্যু বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

আপিল করবেন নূর হোসেন

নারায়ণগঞ্জ আদালতে তোলা সময়

রায় ঘোষণার পর নূর হোসেনকে পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হচ্ছে।

নারায়ণগঞ্জে আলোচিত সাত খুনের মামলায় রায়ের প্রতিক্রিয়ায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি নূর হোসেন আপিলের ইচ্ছা পোষণ করেছেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

সে সময় নূর হোসেন নির্দোষ এবং তিনি এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত নয় বলে দাবি করেছেন তার পক্ষের আইনজীবী ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা।

খোকন সাহা বলেন, ‘রায় ঘোষণার পর নূর হোসেন জানিয়েছেন তিনি রায়ে অসন্তুষ্ট। এই জন্য তিনি রায়ের বিরুদ্ধে আপিল করবেন। তার হাইকোর্টে আপিল করার জন্য যথাসময়ে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।’

তিনি আরও বলেন, ‘নূর হোসেন তাকে বলেছেন, আমি ঘটনার সঙ্গে জড়িত নই। আমাকে মিথ্যেভাবে এ ঘটনায় জড়ানো হয়েছে। তাই আমি হাইকোর্টে যাব। সেখানে আমি ন্যায় বিচার পাব।’

খোকন সাহা রায় প্রসঙ্গে বলেন, ‘বিচারক যা ন্যায্য মনে করেছেন, তিনি সেই রায় দিয়েছেন এখানে আমাদের কিছু বলার নেই।’

এদিকে, মামলার রায়ের বিরুদ্ধে র‌্যাবের বরখাস্ত কর্মকর্তাদের যারা রায় ঘোষণার সময়ে আদালতে উপস্থিত ছিলেন তারাও মামলার রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানা গেছে। তারা আপিল করার জন্য তাদের আইনজীবীদেরকে উদ্যোগ নিতে বলেছেন। সেই সঙ্গে এনিয়ে তারা আইনজীবীদের সঙ্গে পরামর্শ করবেন।

প্রসঙ্গত, সাত খুনের মামলায় নূর হোসেনসহ ২৬ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন সোমবার সকাল ১০টার দিকে এই রায় ঘোষণা করেন। এ ছাড়া বাকি ৯ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। ৩৫ আসামির মধ্যে ২৩ জন আদালতে উপস্থিত ছিলেন।

ফাঁসির আদেশপ্রাপ্তদের মধ্যে রয়েছেন র‍্যাবের তিন কর্মকর্তা। এরা হলেন র‌্যাব-১১’র সাবেক অধিনায়ক লে. কর্নেল (অব.) তারেক সাঈদ মুহাম্মদ, মেজর (অব.) আরিফ হোসেন ও লে. কমান্ডার (অব.) মাসুদ রানা।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন ও গাড়িচালক জাহাঙ্গীর আলম এবং আইনজীবী চন্দন কুমার সরকার ও তার গাড়িচালক ইব্রাহীম অপহৃত হন। পরে ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ছয়জনের ও ১ মে একজনের মরদেহ উদ্ধার করে পুলিশ।

তদন্ত শেষে ২০১৫ সালের ৮ এপ্রিল নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। গত ৮ ফেব্রুয়ারি সাত খুনের দুটি মামলায় নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

এ মামলায় নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ মোট ২৩ জন কারাগারে আটক রয়েছেন। আর চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে এখনও ১২ জন পলাতক রয়েছে।

আসামিদের দেওয়া ১৬৪ ধারায় জবানবন্দি ও নানা সাক্ষ্য প্রমাণের উপর দীর্ঘ শুনানি শেষে মামলার রায়ের তারিখ ঘোষণা করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন।

সূত্র:priyo.com,ডেস্ক।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com