Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বিনোদন ও সাংস্কৃতিক / আমরা কি বাংলা সিনেমার এমন খারাপ অবস্থা দেখতে চেয়েছিলাম?

আমরা কি বাংলা সিনেমার এমন খারাপ অবস্থা দেখতে চেয়েছিলাম?

ইলিয়াস কাঞ্চন

বাংলা সিনেমার শক্তিমান অভিনেতাদের একজন ইলিয়াস কাঞ্চন। অসংখ্য দর্শকপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেছেন। দর্শকদের মন জয় করেছেন তিনি। সেই সাথে অর্জন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। অভিনয়ের পাশাপাশি এক সময় সামাজিক আন্দোলনেও যুক্ত হয়েছিলেন তিনি। জনপ্রিয় এ অভিনেতাকে এখন আর আগের মত সিনেমাতে অভিনয় করতে দেখা যায় না। যদি চিত্রনাট্য কিংবা চরিত্র পছন্দ হয়, তবেই তার দেখা মিলে।

সম্প্রতি বাংলা চলচ্চিত্র নিয়ে বেশ হতাশা ব্যক্ত করেন এ গুণী অভিনেতা। তিনি বলেন, ‘চলচ্চিত্রে এখন খরা চলছে। আমি প্রথম যখন চলচ্চিত্রে এসেছিলাম তখন থেকেই নানা রকমের কসরত করতাম, কিভাবে আরও ভাল করা যায়। দিনের পর দিন নিজেকে ভিন্ন আঙ্গিকে দর্শকদের সামনে তুলে ধরার চেষ্টা করতাম। এখনকার শিল্পীদের মধ্যে সে বিষয়টার বড়ই অভাববোধ দেখা যায়। আমি আশায় থাকতাম কখন একটি ভাল কাজ করব’।

বাংলাদেশের সর্বাধিক ব্যবসা সফল ও জনপ্রিয় চলচ্চিত্র হিসেবে স্বীকৃত ‘বেদের মেয়ে জোছনা’ ছবির নায়ক তিনি। ক্যারিয়ারে প্রায় ৩০০টির বেশী চলচ্চিত্রে অভিনয় করেছেন। আরও দেখেছেন বাংলা সিনেমার স্বর্ণযুগ।

Elias Kanchon-3

‘প্রায়শই রাতের বেলা একাকী ভাবি, আমরা কি বাংলা সিনেমার এমন খারাপ অবস্থা দেখতে চেয়েছিলাম? আমাদের কতই না স্বর্ণজ্জল সময় ছিল। সন্তান যেমন অভিভাবক ছাড়া একাকী চলাফেরা করে, এখনকার সিনেমার অবস্থাটাও ঠিক তেমন। তারপরও আমি আশাবাদী। সময়ের সাথে আমাদের সিনেমার ইতিবাচক পরিবর্তনই ঘটবে। যদি আমাদের চেষ্টা থাকে তাহলে আমরা আমাদের এ সংকট দূর করতে পারব। শুধু সময়টাকে আমাদের কাজে লাগাতে হবে’। বলছিলেন ইলিয়াস কাঞ্চন।

সূত্র: প্রিয়ডটকম,ডেস্ক।

%d bloggers like this: