Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / আলীকদমে বাঙ্গালী পল্লীতে অগ্নিকান্ড : ৬ মাসের শিশু আগুনে পুড়ে ছাই

আলীকদমে বাঙ্গালী পল্লীতে অগ্নিকান্ড : ৬ মাসের শিশু আগুনে পুড়ে ছাই

Fire - Rafiq-Lama 20-4-16 news 2pic f-2 (2)

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

বান্দরবানের আলীকদমে ৩ খুনের ঘটনার শোকের মাতম শেষ হতে না হতেই ঘটে গেল আরো এক শিশুর অপমৃত্যু। ১৫ এপ্রিল অপহরণের পর খুন হওয়া আবু বকরের প্রতিবেশি আব্দু শুক্কুর এর বাড়িতে অগ্নীকান্ডের ঘটনায় এই শিশুর মৃত্যু ঘটে। বুধবার বিকেলে উপজেলার ওবাইদুল হাকিম পাড়ায় এই অগ্নীকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বাড়ির মালিক আব্দু শুক্কুর এবং তার স্ত্রী দুজনে দিন মজুরের কাজ করে সকালে কাজের জন্য বের হয়ে গেলে বাড়িতে তাদের ছোট ছোট চারটি সন্তান রেখে যায়। বাড়িতে আগুন ধরার কথা শুনে বাড়ি এসে দেখে তাদের বাড়ি পুড়ে ছাই হয়ে যায় এবং তাদের ছয় মাসের শিশু কন্যাটি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। স্থানীয়রা আরো জানান কেউ উদ্দেশ্য প্রনোদিত ভাবে আগুন দিয়েছে বলে আমাদের ধারণা।

ঘটনার দিন বিকাল ৫টায় ঘটনাস্থল পরিদর্শ করেন বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেড়িয়ার জেনারেল ফখরুল আহসান, ডিজিএফআই বান্দরবানের ডেথ কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শফিউল ইমাম, আলীকদম সেনা জোনের জোন কমান্ডার মোঃ সরওয়ার হোসেন, আলীকদম উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল-আমিন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা, সাংবাদিক, স্থানীয় জনপ্রতিনিধি এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহাসান শোকাহত পরিবারকে সমবেদনা জানান এবং এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, এঘটনাকে কেন্দ্র করে আবারো যেন আলীকদমে কোন অপ্রীতিকর ঘটনা এবং সাম্প্রদায়ীক দাঙ্গা সৃষ্টি না হয়। গত দুই দিন আগেই আলীকদমে তিন খুনের ঘটনায় যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তার রেশ যেন এখানে না পড়ে। আপনারা জানেন সন্ত্রাসীদের কোন জাতী গোষ্ঠী নেই। সুতরাং আমরা অচিরেই সন্ত্রাসীদেরকে আইনের নিয়ে আসবো।

%d bloggers like this: