শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:০৬ অপরাহ্ন

আলীকদম প্রাণীসম্পদ বিভাগের মামলায় ইউনুচ মিয়ার জামিন, ইউএনও ও প্রাণীসম্পদ কর্মকর্তাকে আদালতে তলব

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :

আলীকদম প্রাণী সম্পদ বিভাগের “প্রাণীর স্বাস্থ্য সনদ জাল করে গরু চোরাচালান” মামলায় উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ইউনুচ মিয়ার জামিন দিয়েছে বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কার্যালয়ের আমলী আদালত। ২৯ সেপ্টেম্বর এই আদেশ দেন বিজ্ঞ আদালত। একই সাথে আলীকদম উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে আদালত তলব করার বিষয়টি আসামীপক্ষের আইনজীবী নিশ্চিত করেছেন।

জানা যায়, মামলাটি দায়ের করেছেন উপসহকারী প্রাণি কর্মকর্তা আব্দুল্লাহ ইবনে রাওহা পারভেজ। আলীকদম থানায় গত ২০ সেপ্টেম্বর রাতে মামলাটি পেনাল কোড ১৯৮০ এর ৪২০, ৪৬৭, ৪৬৮ ও ৪৭১ ধারায় রুজু হয়।

মামলার এজাহারে বলা হয়, গত ১৫ সেপ্টম্বর সকালে অভিযুক্ত ইউনুছ মিয়া প্রাণি সম্পদ কার্যালয়ে এসে ৪১টি গরুর ‘প্রাণির স্বাস্থ্য সনদ’ চান। এরপর উপ-সহকারি প্রাণি সম্পদ কর্মকর্ত এসব গরুর স্বাস্থ্য পরীক্ষা করে ১১ টি গরুর অসুস্থ হিসেবে শনাক্ত করেন। এসব গরুর পায়ে ব্যথা, মুখে ও পায়ে ঘা , সেলাইবেশন এবং দুর্বল হওয়ায় এক সপ্তাহ আইসোলেশন ও অবজারবেশনে রাখার জন্য চিকিৎসা সনদ প্রদান করেন।

এদিকে, ২০ সেপ্টেম্বর সকালে ৪১টি গরুর ‘স্বাস্থ্য সনদ’ জাল করে অভিযুক্ত ইউনুচ গরুগুলি আলীকদম থেকে পাচারের উদ্দেশ্যে ট্রাকযোগে কানামাঝি আর্মি ক্যাম্পে পৌঁছুলে খবর পেয়ে বিজিবির সহায়তা নিয়ে ইউএনও মেহরুবা ইসলাম গরুগুলো আটক করেন।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com