শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৪৭ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কক্সবাজার সৈকতে নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার  বিশ্বের সবচেয়ে পাতলা ভাঁজযোগ্য ফোন দেখাল শাওমি

ইতালিতে ভূমিকম্পের পর তুষার ধস : নিহত ৩০

তুষার ধসের কবলে পড়া হোটেলটির ওপর থেকে তোলা ছবি। ছবি: ইপিএ

তুষার ধসের কবলে পড়া হোটেলটির ওপর থেকে তোলা ছবি। ছবি: ইপিএ

ইতালির মধ্যাঞ্চলে তুষার ধসের আঘাতে রিগোপিয়ানো নামের একটি হোটেলে অন্তত ৩০ জন নিহত হয়েছে বলে জানিয়েছেন দেশটির একজন উদ্ধারকারী কর্মকর্তা।

বুধবার ইতালিতে পরপর কয়েকটি ভূমিকম্পের প্রভাবে বৃহস্পতিবার এ তুষার ধসের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

ইতালির আবরুজ্জো অঞ্চলের গ্রান সাসো পবর্তমালার নিকটের ওই হোটেলটিতে পৌঁছানোর জন্য রাতভর উদ্ধারকারীরা চেষ্টা করেছেন। ইতালির মাউন্টেন রেসক্যু টিমের প্রধান অন্তোনিও ক্রোসেত্তা জানিয়েছেন, তুষার ধসের সময় হোটেলটিতে ৩০ জনের মতো মানুষ ছিলেন।

হোটেলটির ছাদ আংশিক ধসে পড়েছে। নিকটবর্তী ফারিনদোলা এলাকার লোকজন জরুরি বিভাগকে খবর দেয়। কিন্তু তুষার ঝড় ও তুষার ধসে হোটেলটিতে যাওয়ার পথ বন্ধ হয়ে যাওয়ায় পরিস্থিতি কঠিন হয়ে পড়ে।

বুধবার ইতালির মধ্যাঞ্চলের এই এলাকাটিতে প্রায় এক ঘণ্টার মধ্যে ৫ দশমিক ৩, ৫ দশমিক ৭ এবং ৫ দশমিক ৩ মাত্রার তিনটি ভূমিকম্প অনুভূত হয়েছিল। এসব ভূমিকম্পের প্রভাবে রোম পর্যন্ত কেঁপে ‍উঠেছিল।

সূত্র: নিউ ইয়র্ক টাইমস,এমআর/টিআর,priyo.com,ডেস্ক।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com