Home / প্রচ্ছদ / ঈদগড়ে শহিদুল্লাহ হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে প্রতিবাদ সমাবেশ

ঈদগড়ে শহিদুল্লাহ হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে প্রতিবাদ সমাবেশ

http://coxview.com/wp-content/uploads/2022/05/Mitting-Kamal-19-5-22.jpg

কামাল শিশির; রামু :

কক্সবাজারের রামু উপজেলার ঈদগড়ে শহীদুল্লাহ হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার সহ কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় ১৯ মে বিকালে ঈদগড় বাজার প্রাঙ্গনে।

গত ১৭ এপ্রিল ঈদগড় ৩ নম্বর ওয়ার্ডের চরপাড়া গ্রামের ইসহাক মিয়ার পুত্র শহীদুল্লাহ (২৪) ভাড়ায় চালিত মোটরসাইকেল চালককে ডেলিভারি রোগী আনার জন্য মোবাইলে কল দিলে ছুটে যায়। এরপর থেকে শহীদুল্লাহর সন্ধান না পাওয়ায় রামু থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

১৯ এপ্রিল অনেক খোঁজাখুঁজির পর বাইশারী রাঙ্গাঝীরি রাবার বাগান এলাকায় শহীদুল্লাহর মরদেহের সন্ধান পায়।

লাশ উদ্ধার পূর্বক ময়না তদন্ত শেষে জানাজা সম্পন্ন করে দাফন করা হয়। ঘটনায় মৃত শহীদুল্লাহর ভাই আব্দুল জব্বার বাদী হয়ে নাইক্ষ্যংছড়ি থানায় ৯ জনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনায় রোজিনা আক্তার ও কন্ঠশিল্পী আনোয়ার হোসেনকে আটক করা হয়েছে। বাকি আসামিরা বর্তমানে পলাতক রয়েছে।

বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা কক্সবাজার কলেজের সাবেক ভিপি ডাক্তার সিরাজুল হক রেজার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, ভুক্তভোগী শহীদুল্লাহর পিতা মোঃ ইসহাক মিয়া, গণমাধ্যমকর্মী জাফর আলম জুয়েল, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কক্সবাজার জেলা কমিটির সহ-সভাপতি কামাল শিশির, মোটরসাইকেল সমিতির সভাপতি হামিদুল হক, বাজার বণিক সমিতির সভাপতি নুরুল হুদা, শ্রমিক নেতা আব্দুস সালাম, মোহাম্মদ আহসান, নুরুল আমিন, মোঃ শাহজাহান, ওমর ফারুক, সংবাদকর্মী ইব্রাহিম খলিল প্রমুখ।

সঞ্চালনায় ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠনের এডমিন মোহাম্মদ ইউসুফ।

Leave a Reply

%d bloggers like this: