বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:২০ অপরাহ্ন

ঈদগাঁওতে টিসিবির পণ্য কিনতে ভিড়

http://coxview.com/wp-content/uploads/2022/01/TCB-Sagar-11-1-22.jpg

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/01/TCB-Sagar-11-1-22.jpg?resize=480%2C440
নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁওতে টিসিবির পণ্য কিনতে ভীড়। তবে স্বাস্থ্যবিধি উপেক্ষিত। কিছুদিন পর পর (টিসিবি) স্বল্পদামে পণ্যসামগ্রী বিক্রি করে থাকে। এসব পণ্য নিতে গ্রামীন জনপদের সাধারন মানুষের উপচেপড়া ভীড় চোখে পড়ার মত।

মঙ্গলবার (১১ জানুয়ারী) সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ ট্রাক সেল কার্যক্রমের অংশ হিসেবে ঈদগাঁও বাজারে দক্ষিন পাশ্বস্থ মাশরুর এন্টার প্রাইজের উদ্যোগে সকাল থেকে তেল, চিনি, ডাল, পেঁয়াজ পণ্যসামগ্রী বিক্রি করা হয়।

বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের চড়া দামে সংসার চালাতে নিম্ন-মধ্যবিত্তরা দিশেহারা। এ অবস্থায় টিসিবির নিম্ন আয়ের কাছে অনেকটাই ভরসা হয়ে দেখা দিয়েছে। পরিবারের প্রয়োজনীয় পণ্যটি কিনতে দীর্ঘ লাইনে দাঁড়াতে হচ্ছে এসব মানুষকে। অনেকে স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছেন না। সামাজিক দূরত্ব বজায় না রেখে লাইনে দাঁড়িয়ে পণ্য কিনছেন নর-নারীরা।

দেখা যায়, সকাল সাড়ে ৯টায় লাইনে দাঁড়িয়ে পণ্য নিচ্ছেন সাধারণ মানুষ। কিন্তু সামাজিক দূরত্ব বলতে কিছুই নেই। গাদাগাদি করে লাইন দাঁড়িয়ে আছেন নারী-পুরুষ ক্রেতারা। কারও কারও মুখে মাস্ক থাকলেও অনেকের মুখেই তা দেখা যায়নি। তাদের ব্যানারে মাস্ক পড়ুন ও সামাজিক দুরত্ব বজায় রাখার বিষয়ে অবগত করা হলেও তা মানছেন না টিসিবির পণ্য নিতে আসা ক্রেতারা।

জালালাবাদের ক্রেতা ফরিদুল আলম সিকদার জানান, বাজার মূল্যের চেয়ে কমদামে টিসিবির পণ্য পেয়ে অত্যান্ত খুশি। ন্যায্যমূল্যে পণ্য কিনতে পেরে গ্রামাঞ্চলের মানুষরা খুশিতে উৎফুল্ল। তবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানা আসলে দু:খজনক।

তথ্য অনুযায়ী, একজন সাধারণ ক্রেতা ৫৫ টাকা কেজি চিনি, ৬০ টাকা কেজি মসুর ডাল, ১১০ টাকা সয়াবিন তেল, ৩০ টাকায় পেঁয়াজ কিনছেন।

এ ব্যাপারে মাশরুর এন্টারপ্রাইজের দায়িত্বশীলদের সাথে কথা বলা সম্ভব হয়নি।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com