Home / প্রচ্ছদ / ঈদগাঁওতে ব্যবসায়ী-যুবলীগ নেতার উপর হামলার ঘটনায় দ্রুত আইনে মামলায় পাঁচ আসামী আটক

ঈদগাঁওতে ব্যবসায়ী-যুবলীগ নেতার উপর হামলার ঘটনায় দ্রুত আইনে মামলায় পাঁচ আসামী আটক

Mamla - 2এম আবু হেনা সাগর, ঈদগাঁও :

কক্সবাজার সদরের ঈদগাঁওতে সন্ত্রাসী কর্তৃক যুবলীগ নেতাসহ অপর দুই ব্যবসায়ীকে পিটিয়ে ও কুপিয়ে আহত করার ঘটনায় ২৬ জুলাই কক্সবাজার সদর মডেল থানায় দ্রুত বিচার আইনে মামলা রুজু করা হয়েছে। মামলার বাদী আহত সাবেক যুবলীগ নেতা জিল­ুর এহছান ভূলূ। যার নং ০৪/১৫। এ মামলায় ২৪ আগষ্ট সোমবার দুপুর সাড়ে বারটার দিকে পাঁচজন আসামী কক্সবাজার জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে হাজিরা দিতে গেলে জামিন নাকচ করে আদালত তাদের কারাগারে প্রেরণ করে বলে জানান মামলার বাদী জিল্লুল এহেছান ভুলু।

আটককৃত আসামীরা- ঈদগাঁও জাগির পাড়ার মৃত খুরশেদ আলমের পুত্র মুজিবুর রহমান, আবদুর রহমানের পুত্র সাহাব উদ্দীন, মহি উদ্দীন, ছৈয়দ আলমের পুত্র আলমগীর ও জাহাঙ্গীর। উক্ত মামলায় একজন জামিনে থাকলেও বাকী দুই আসামী পলাতক রয়েছে বলে জানা যায় মামলার বাদী সূত্রে।

প্রসংগত, ২৪ জুলাই রাত আটটা’য় ঈদগাঁও ইউনিয়ন ভূমি অফিসের উমেদার বদরুল ইসলাম কাঁচা বাজার নিয়ে বাসায় ফেরার পথে ইজিবাইকে উঠার প্রস্তুতিকালে ঈদগাঁও ইউনিয়নের জাগির পাড়া গ্রামের অজ্ঞাতনামা এক বখাটে পা দিয়ে বদরুলকে গাড়িতে উঠতে বাধা দেয়। কারণ জানতে চাইলে বদরুকে ওই যুবক আচমকা হুমকি দিতে দিতে স্থান ত্যাগ করে। ৫ মিনিটের মধ্যে বদরু ওই স্থান ত্যাগ করে অপর একটি ইজিবাইকযোগে বাজারের দক্ষিণাংশ পর্যন্ত আসা মাত্র ঈদগাঁও ইউনিয়নের জাগির পাড়া গ্রামের সোলতান আহমদের ছেলে দিল মোহাম্মদের নেতৃত্বে সশস্ত্র অজ্ঞাতনামা আরো ১০/১২ জন বদরুকে গাড়ি থেকে নামিয়ে বেধড়ক পিটুনি দিতে দিতে হাসপাতাল সড়কের দিকে নিয়ে আসতে থাকে। এসময় আহত ব্যবসায়ী শাহেনেওয়াজ মিন্টু ও যুবলীগ নেতা জিল­ুর এহেছান ভূলু বদরুকে মারধরের কারণ জানতে চাইলে দিল মোহাম্মদ ও তার অপরাপর সহযোগীরা তাদেরও মারধর করে এবং বদরুকে বাঁচানোর জন্য ভূলু দুবৃর্ত্তদের হাত থেকে বদরুকে ছাড়িয়ে নিয়ে তার ফার্মেসীতে আশ্রয় দেয়। এতে দুর্বৃত্তরা ক্ষুদ্ধ হয়ে যুবনেতা ভুলুকে মাথায় কিরিচ দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। পরে আস্ফালন করতে করতে দুষ্কৃতিকারীরা স্থান ত্যাগ করে।

এদিকে ব্যবসায়ী ও যুবলীগ নেতার উপর হামলার প্রতিবাদে ২৫ জুলাই দুপুর বেলায় ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের উদ্যোগে হোটেল নিউস্টার চত্বরে আলহাজ্ব জসিম উল্লাহ মিয়াজীর সভাপতিত্বে ও সাকলাইন মোস্তাকের পরিচালনায় এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

অপরদিকে ব্যবসায়ী ভুলুর উপর হামলার প্রতিবাদে মাইজপাড়ার টমটম শ্রমিকরা ঐ দিন এক বিক্ষোভ মিছিল ঈদগাঁও বাজারের অলিগলি প্রদক্ষিণ করে। সে সাথে বাজারের তিন সহস্রাধিক দোকান পাট অর্ধ দিবস বন্ধ রেখে এর প্রতিবাদ জানানো হয়।

Leave a Reply

%d bloggers like this: