মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৩ পূর্বাহ্ন

ঈদগাঁওতে সম্প্রতি চোর চক্র সক্রিয়

http://coxview.com/wp-content/uploads/2022/02/Thief-cycle.jpeg

http://coxview.com/wp-content/uploads/2022/02/Thief-cycle.jpeg

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

কক্সবাজারের নবগঠিত উপজেলা ঈদগাঁওতে চোর চক্র সক্রিয় হয়ে উঠেছে। জনমনে উদ্বেগ উৎকন্ঠা দেখা দিয়েছে। বাজারসহ বিভিন্ন স্পর্টেই সিসি ক্যামরা স্থাপনের দাবী তুলেন ভোক্তভোগীরা।

সূত্র মতে, ঈদগাঁও উপজেলার নানা স্থানে সাম্প্রতিক সময়ে সংঘবদ্ধ একটি চোর চক্র মাথা চড়া দিয়ে উঠেছে। প্রায়শ রাতেই কোন না কোন স্থানে চোর দল হানা দিচ্ছে। প্রশাসনের নজরদারী থাকা সত্ত্বেও সুযোগ বুঝে এমন কর্মকান্ড চালিয়ে যাচ্ছে এই চক্র।

জানা যায়, ৩০ জানুয়ারী রাত সাড়ে দশটার দিকে ঈদগাঁও বাজারস্থ ফরাজী ফার্মেসীর উপরে চর্তুথ তলার বাসা থেকে কাপড়ের দোকান এনাম প্লাসের স্টাফদের ৫টি দামী মোবাইল চুরি করে চোর চক্র। মোবাইল গুলোর আনুমানিক মূল্যে ৭০ হাজার টাকার মত হতে পারে বলেও এক স্টাফ জানালেন। চুরির পরপরেই বিভিন্ন স্থানে খোঁজা-খুঁজি করে না পেয়ে হতাশ হয়ে পড়েন মোবাইল মালিকরা। এ ঘটনার ২/৩ দিন পূর্বে ঈদগাঁও ফোম হাউজ নামের আরেক ব্যবসায়ীক প্রতিষ্ঠান থেকে মোবাইল চুরি করে নিয়ে এই চক্র। এমনকি বেশ কিছু দিন পূর্বে চৌফলদন্ডী বাজারে এক মুদির দোকানে চুরি করে নগদ টাকা ও মোবাইল নিয়ে যায় চোরেরা। যা সিসি ক্যামরার ফুটেজে উঠে এসেছে।

বিগত ২৯ জানুয়ারী গভীর রাতে ঈদগাঁও কলেজ গেইট এলাকা থেকে তিনটি বৈদ্যুতিক ট্রান্সমিটার চুরি হয়। এরপরের দিন একই ইউনিয়নের ভোমরিয়াঘোনা থেকে আরো দুটি ট্রান্সমিটার চুরি করে নিয়ে যায় চোর চক্র। ৫টি ট্রান্সমিটারের দাম আনুমানিক তিন লক্ষাধিক টাকা হতে পারে বলে ধারনা করেন পবিস ঈদগাঁও জোনাল অফিসের ডিজিএম রুপম।

তবে কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির বোর্ড সচিব আমজাদ হোসেন ছোটন রাজা জানান, ঈদগাঁওতে দুইদিনের ব্যবধানে পাঁচটি ট্রান্সমিটার চুরি হয়েছে। একটি সংঘবদ্ধ চোরচক্র বৃহত্তর ঈদগাঁওর বিভিন্ন পয়েন্টে অবস্থান করছে। সকলকে সজাগ থাকার আহবানও জানান।

সচেতন মহলের দাবী, ঈদগাঁও বাজারসহ বিভিন্ন উপবাজার সমুহকে যদি সিসি ক্যামরার আওতায় নিয়ে আসা হয়, তাহলে চুরির মত অপরাধ প্রবণতা অনেকাংশে কমে আসবে। আবার অনেক সময় সিসি ক্যামরার ফুটেজে চোর শনাক্ত না হওয়ার ধরা ছোঁয়ার বাইরে রয়েছে এসব চক্র।

আলাদীন চেরাগের স্বত্বাধিকারী ফরিদুল আলমের মতে, আলহামদুলিল্লাহ ঈদগাঁও বাসষ্টেশনে সিসি ক্যামেরার কারণে বিগত ১০ মাসে শতাধিক মানুষ উপকৃত হয়েছে। ধন্যবাদ ঈদগাঁও থানা ও যারা সহযোগিতায় ছিলেন।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকতার মুঠোফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com