রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন আলীকদমে দর্শকের ওপর ক্ষেপে ফাইনাল খেলার ট্রফি ভাঙলেন ইউএনও আলীকদমে ট্রফি ভেঙ্গে ভাইরাল ইউএনও ঈদগাঁওতে অর্ণবের উদ্যোগে কোভিড প্রতিরোধে টাউন বৈঠক অনুষ্ঠিত লামায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও পরিদর্শনে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর কক্সবাজারে চারদিন ব্যাপী শেখ হাসিনা বই মেলার উদ্বোধন ঈদগাঁওতে আসন্ন দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত  কক্সবাজারে শেখ হাসিনা বইমেলার উদ্বোধন : সম্মাননা পেলেন ঈদগাঁওর শিক্ষক খুরশীদুল জন্নাত সাফ গেমসে নারী ফুটবলারদের পাহাড়ের নারী খেলোয়াড়দের ৫০ হাজার টাকা ও সংবর্ধনার ঘোষণা দিয়েছেন পার্বত্য মন্ত্রী সরকারি চাকরির আবেদনে ৩৯ মাস ছাড় ‘প্রচারবিমুখ এই স্কুলটি সত্যিই অন্যরকম’—বিচারপতি হাবিবুল গনি”

ঈদগাঁও থানার এক বছরে ৯১টি মামলা রেকর্ড

http://coxview.com/wp-content/uploads/2022/01/Eidgaon-Thana.jpeg

http://coxview.com/wp-content/uploads/2022/01/Eidgaon-Thana.jpeg

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

কক্সবাজার জেলার নবগঠিত ঈদগাঁও থানার এক বছর পার হল। বিগত বছরের ২০ জানুয়ারী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন আনুষ্ঠানিক ভাবে থানার কার্যক্রম উদ্বোধন করেন। একবছর সময়ে ৯১টি মামলা থানায় রেকর্ড করা হয়েছে জানিয়ে গরুচোর, ডাকাত, ছিনতাইকারী, ফেরারীসহ প্রায় উল্লেখ্যযোগ্য ঘটনায় নিরলস ভুমিকা পালন করেছেন বলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবদুল হালিম।

থানায় ওসি হিসেবে যোগদানের পর থেকে অভিযান চালিয়ে তালিকাভুক্ত সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীদের পর্যায়ক্রমে গ্রেপ্তার করা হয়। ইয়াবা ও অস্ত্র, মাদক উদ্ধার ছাড়া থানাকে তিনি দুর্নীতিমুক্ত রাখতে সক্ষম হয়েছেন।

পুলিশ জনগণের বন্ধু। জনগণের জানমাল হেফাজতের দায়িত্ব পুলিশের। সাধারণ মানুষের নিরাপত্তার জন্য নিরলস সেবার কাজ করে যাচ্ছে পুলিশ। মানবিক কিছু পুলিশ কর্মকর্তাদের সহযোগিতামূলক কর্মকাণ্ডের কারণে জনগণ পুলিশকে পরমবন্ধু হিসেবে মূল্যায়ন করে। এমনই একজন মানবিক পুলিশ কর্মকর্তা ঈদগাঁও থানার ইনর্চাজ আবদুল হালিম।

সেবা নিতে আসা লোকজন টাকা ছাড়াই এখন সাধারণ ডায়েরি (জিডি), অভিযোগ ও মামলা লেখা বা অন্তর্ভুক্ত করতে পারছেন থানায়। বিভিন্ন সময়ে অসহায়-বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়ে সাধারণ মানুষের মধ্যে আস্থাভাজন হয়ে উঠেছেন তিনি।

সাম্প্রতিক সময়ে ঈদগাঁও থানা চত্বরে ফুলের বাগান ও ওয়াটার স্যানিটেশনের ব্যবস্থা করেছেন ওসি। তার উদ্যোগে থানা চত্বরটি যেন ফুলের বাগানে রূপান্তরিত হয়েছে।

স্থানীয়দের ধারনা, টাকা ছাড়া থানায় কোন কাজ হয়না। এমনটা ধারণা পাল্টে দিয়েছেন ওসি। ঈদগাঁও থানা নামে ফেসবুক ফেইজে নিয়মিত জনবান্ধন কর্মকান্ড গুলো পোস্ট করে প্রশংসা কুড়িয়েছেন অনেকের মাঝে। তবে দালালমুক্ত রাখার দাবী।

ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটি সাধারন সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকু বলেন, আমার জানা মতে সেবা প্রার্থীদের সব ধরনের সহযোগিতা করার জন্য থানার সকল অফিসারকে নির্দেশনা দিয়েছেন ওসি। সেবাদানের ব্যাপারে কোন রকম গাফিলাতি করেননি। জনগণের সর্বোচ্চ সেবা নিশ্চিত করাই ছিল তাঁর কাজ।

ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দীন বলেন, আইন-শৃঙ্খলা পরিবেশ দেখভালের পাশাপাশি সহকর্মী পুলিশ সদস্যদের জন্য ওসি কাজ করেছেন নিরলসভাবে। দায়িত্ব নিয়েই থানার সব পুলিশ সদস্যদের সমানভাবে দায়িত্ববণ্টন করে দেন তিনি। তার কাজের সাফল্য ধারাবাহিকতা-কালের সাক্ষী হয়ে থাকবে ঈদগাঁওর ইতিহাসে।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবদুল হালিম বলেন, পুলিশ সুপার স্যারের নির্দেশনায় ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় থানা উদ্বোধনের পর কর্মস্থলের আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে কাজ করে যাচ্ছি। আইনের সেবক হয়ে জনতার সারিতে থেকে সাধারণ মানুষের সেবা করে যাবো, প্রতিটি মানুষ আমাকে খুব কাছ থেকে পাবে এবং তাদের সমস্যার কথাগুলি বলতে পারবে ঠিক তেমন ভাবে আমি ঈদগাঁও উপজেলা বাসীর জন্য কাজ করব। একজন সাধারণ মানুষ যখন আইনের সেবকদের কাছে ন্যায় বিচার পাবে ঠিক তখনি মানুষের মাঝে পুলিশের প্রতি আস্থা ও বিশ্বাস জেগে উঠবে।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com