বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৮:৩৭ অপরাহ্ন

ঈদগাঁও বাসস্টেশনে সওজের জায়গায় বিলবোর্ড

ঈদগাঁও বাসস্টেশনে সওজের জায়গায় বিলবোর্ড

ঈদগাঁও বাসস্টেশনে সওজের জায়গায় বিলবোর্ড

ঈদগাঁও বাসস্টেশনে সওজের জায়গায় বিলবোর্ড

এম আবু হেনা সাগর, ঈদগাঁও :

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ঈদগাঁও বাসস্টেশনে রাতের আঁধারে সওজের জায়গা দখল করে অবৈধ বিলবোর্ড বসিয়েছে এক বাণিজ্যিক প্রতিষ্ঠান। গত কয়েকদিন পূর্বে গভীর রাতে এ অবৈধ বিলবোর্ড স্থাপন করে অসংখ্য শ্রমিক।

জানা যায়, হঠাৎ বাসস্টেশনের ব্যবসায়ী ও লোকজন এসে দেখতে পায় স্টেশনের প্রধান কেন্দ্রস্থল সৌদিয়া কাউন্টারের সোজা পূর্ব পার্শ্বে মহাসড়কের জায়গা দখল করে অবৈধ বিলবোর্ড দেখে বিষ্ময় প্রকাশ করে। তারা অবিলম্বে এ অবৈধ স্থাপনা উচ্ছেদের জোর দাবী জানান। এ অবৈধ বিলবোর্ডটি গভীর রাতে বিশালাকার যানযোগে সমস্ত যন্ত্রাংশ একযোগে এনে রাতারাতি গভীর গর্ত করে তা বসিয়ে ভোর না হতেই গা ঢাকা দেয় প্রতিষ্ঠানের শ্রমিকরা। বিলবোর্ডে স্থাপনের জায়গাটি সড়ক ও জনপদের। এ অবৈধ স্থাপনা নির্মাণের বিষয়ে সড়ক ও জনপদ বিষয়ের প্রকৌশলীর মতে, তিনি অভিযান পরিচালনা করবেন বলে জানান।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি মিনহাজ মাহমুদ ভুঁইয়ার মতে, ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বাস দেয়। এদিকে উক্ত স্টেশনে দিনরাত যানজট লেগে থাকার কারনে প্রতিনিয়ত আশপাশ এলাকায় দুর্ঘটনায় প্রতি বছর অসংখ্য প্রাণহানি হয়। তাই এ অবৈধ স্থাপনাটি সরিয়ে না নিলে যেকোন মুহুর্তে সড়ক দুর্ঘটনাসহ বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে বড় ধরণের অগ্নিকান্ডের আশঙ্কা প্রকাশ করেছেন সচেতন মহল। তাই তারা অবিলম্বে এ স্থাপনা উচ্ছেদে সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com