শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০২:৪০ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন রামুতে শত বৎসরের চলাচলের রাস্তা দখল মুক্ত করল উপজেলা প্রশাসন মহেশখালীর খাইরুল আমিন হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় লামার মডার্ণ স্কুলের অভাবনীয় অর্জন ভ্রমণে ইনানী সমুদ্রসৈকত চমেকে ঈদগাঁওর সংবাদকর্মী পুত্র জামির সফল অপারেশন সম্পন্ন কক্সবাজারে আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচী স্থগিত টনসিলের ব্যথা দূর করার উপায় প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে চট্টগ্রামে যুবলীগের প্রস্তুতি সভা ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি এডঃ হারুন অর রশিদ’র পিতার মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ

ঈদগাঁও হাসপাতাল উন্নীতকরণ প্রক্রিয়া কার্যত ফাইলবন্দি

http://coxview.com/wp-content/uploads/2015/08/Map-Edgong.jpg

Map -Edgongএম.আবু হেনা সাগর, ঈদগাঁও

জেলার অন্যতম গুরুতপূর্ণ ও সম্ভাবনাময় জনপদ সদরের ঈদগাঁও’র প্রায় তিন লাখ জনগোষ্ঠির জন্য সরকারী ডাক্তার রয়েছে মাত্র একজন। উপরস্ত বৃহত্তর ঈদগাঁও’র গণ-মানুষের প্রাণের দাবী ঈদগাঁও উপ-স্বাস্থ্য কেন্দ্রকে দশ শয্যা বিশিষ্ট হাসপাতালে উন্নীতকরণ প্রক্রিয়া এখন কার্যত ফাইলবন্দি হয়ে পড়ে আছে। চিকিৎসা সেবা পেতে রোগীদের ছুটতে হয় প্রতিদিন ৩২ কিলোমিটার পথ পাড়ি দিয়ে জেলা সদর হাসপাতালে। বিশেষ করে উপকূলীয় ইউনিয়ন চৌফলদন্ডী, পোকখালী, ইসলামপুর, ইসলামাবাদ ও ভারুয়াখালী এলাকার লোকজনকে পোহাতে হয় নিদারুণ দূর্ভোগ।

এ সমস্যা থেকে নিস্কৃতি পেতে বিগত কয়েক বছর পূর্বে স্বাস্থ্য অধিদপ্তর ঈদগাঁও উপ-স্বাস্থ্য কেন্দ্রকে দশ শয্যা বিশিষ্ট হাসপাতালে উন্নীতকরণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে এবং যাচাই বাছাই শেষে হাসপাতাল প্রতিষ্ঠার জন্য দীর্ঘকাল পূর্বে সিএমইউ এ ব্যাপারে চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করে বলে সংশ্লিষ্ট সূত্রে প্রকাশ। ফাইলটি বর্তমানে ওই অবস্থায়ই পড়ে রয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা যায়।

ঈদগাঁও উপ-স্বাস্থ্য কেন্দ্রকে হাসপতালে উন্নীতকরণের প্রয়োজনীয় সব সুবিধাই এখানে বিদ্যমান রয়েছে। এলাকার মানুষ তাদের মৌলিক অধিকারটুকু শীঘ্রই বাস্তবায়নের জন্য জোর দাবী জানিয়েছেন উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com