Home / প্রচ্ছদ / ঈদগাঁও হাসপাতাল উন্নীতকরণ প্রক্রিয়া কার্যত ফাইলবন্দি

ঈদগাঁও হাসপাতাল উন্নীতকরণ প্রক্রিয়া কার্যত ফাইলবন্দি

Map -Edgongএম.আবু হেনা সাগর, ঈদগাঁও

জেলার অন্যতম গুরুতপূর্ণ ও সম্ভাবনাময় জনপদ সদরের ঈদগাঁও’র প্রায় তিন লাখ জনগোষ্ঠির জন্য সরকারী ডাক্তার রয়েছে মাত্র একজন। উপরস্ত বৃহত্তর ঈদগাঁও’র গণ-মানুষের প্রাণের দাবী ঈদগাঁও উপ-স্বাস্থ্য কেন্দ্রকে দশ শয্যা বিশিষ্ট হাসপাতালে উন্নীতকরণ প্রক্রিয়া এখন কার্যত ফাইলবন্দি হয়ে পড়ে আছে। চিকিৎসা সেবা পেতে রোগীদের ছুটতে হয় প্রতিদিন ৩২ কিলোমিটার পথ পাড়ি দিয়ে জেলা সদর হাসপাতালে। বিশেষ করে উপকূলীয় ইউনিয়ন চৌফলদন্ডী, পোকখালী, ইসলামপুর, ইসলামাবাদ ও ভারুয়াখালী এলাকার লোকজনকে পোহাতে হয় নিদারুণ দূর্ভোগ।

এ সমস্যা থেকে নিস্কৃতি পেতে বিগত কয়েক বছর পূর্বে স্বাস্থ্য অধিদপ্তর ঈদগাঁও উপ-স্বাস্থ্য কেন্দ্রকে দশ শয্যা বিশিষ্ট হাসপাতালে উন্নীতকরণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে এবং যাচাই বাছাই শেষে হাসপাতাল প্রতিষ্ঠার জন্য দীর্ঘকাল পূর্বে সিএমইউ এ ব্যাপারে চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করে বলে সংশ্লিষ্ট সূত্রে প্রকাশ। ফাইলটি বর্তমানে ওই অবস্থায়ই পড়ে রয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা যায়।

ঈদগাঁও উপ-স্বাস্থ্য কেন্দ্রকে হাসপতালে উন্নীতকরণের প্রয়োজনীয় সব সুবিধাই এখানে বিদ্যমান রয়েছে। এলাকার মানুষ তাদের মৌলিক অধিকারটুকু শীঘ্রই বাস্তবায়নের জন্য জোর দাবী জানিয়েছেন উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট।

Leave a Reply

%d bloggers like this: