Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নির্বাচন সংক্রান্ত / ঈদগড়ের তৃণমূল পর্যায়ের আ’লীগের বর্ধিত সভায় নৌকা প্রতীকের জন্য মনোনীত হলেন নুরুল ইসলাম বাঙ্গালী

ঈদগড়ের তৃণমূল পর্যায়ের আ’লীগের বর্ধিত সভায় নৌকা প্রতীকের জন্য মনোনীত হলেন নুরুল ইসলাম বাঙ্গালী

Election - 8হামিদুল হক; ঈদগড় :

কক্সবাজার রামু উপজেলার ঈদগড়ে আগামী ইউপি নির্বাচনে দলীয় প্রতীক মনোনয়নের প্রার্থী বাছাইয়ে তৃণমূল পর্যায়ের আওয়ামীলীগ নেতৃবৃন্দের উপস্থিতিতে ৫ মার্চ বেলা ১১টায় এক বর্ধিত ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম বাঙ্গালী, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রামু উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রামু উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শামসুল ইসলাম মন্ডল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঈদগড় ইউয়িন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাজী নুরুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক এমইউপি সাহাব উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা ডাঃ সিরাজুল হক রেজা, সাংগঠনিক সম্পাদক ডাঃ আয়ুব তাহের, রামু উপজেলা তথ্য সম্পাদক ও প্রেসক্লাব সভাপতি নুরুল ইসলাম সেলিম, সহ-সভাপতি হানিফ বিন নাজির, রামু উপজেলা সহ-সভাপতি তপন বড়ুয়া।

প্রার্থী বাছাইয়ের বর্ধিত ও মতবিনিময় সভায় উপস্থিত ৯ওয়ার্ডের নেতৃবৃন্দ ও ইউনিয়ন আওয়ামীলীগ কমিটি থেকে নুরুল ইসলাম বাঙ্গালী, ডাঃ শাহাদত হোসেন মানিক, ডাঃ আয়ুব তাহের স্ব স্ব মনোনয়নের দাবীতে প্রার্থী ঘোষণা করেন এবং অনুপস্থিত থাকায় বর্তমান চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টোর পক্ষে প্রস্তাব ঘোষণা করেন ডাঃ সিরাজুল হক রেজা। যুবলীগ সভাপতি মনিরুল ইসলামের পক্ষে প্রার্থীর নাম প্রস্তাব করেন হাজী নুরুল আলম। দলীয় মনোনয়ন পাওয়ার জন্য নাম ঘোষণাকারী ৫জনের মধ্যে শেষ দুপুর ২টা পর্যন্ত কোন সমঝোতা না হওয়ায় দলীয় গঠনতন্ত্র মোতাবেক উপজেলা সভাপতি সোহেল সরওয়ার কাজল ভোটাভোটি আয়োজন করার আহবান জানান। এতে মোট ৮৩ জন ভোটারের মধ্যে ৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বাকী ২৩জন ভোটার বিদেশ চলে যাওয়ায়, মৃত্যুবরণ করায় ও অনুপস্থিত থাকায় ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। ভোটাভোটিতে সবচেয়ে বেশি ভোট পেয়ে সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম বাঙ্গালী দলীয় প্রার্থী হিসাবে নির্বাচিত হন। তৎক্ষনাৎ বিজয়ী প্রার্থীকে উপস্থিত দলীয় নেতাকর্মীরা হাততালি ও ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন।

মতবিনিময়ের শেষান্তে সাবেক উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল যারা বিজিত হয়েছেন সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান সহ জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার অনুরোধ জানান। সভাপতি অনুষ্ঠানের সমাপ্তি বক্তব্যে বিগত দিনের চেয়ারম্যানের সমালোচনা করে জন্ম নিবন্ধন, ওয়ারিশ সার্টিফিকেট ও বিভিন্ন কার্যক্রমে আওয়ামীলীগের নেতৃবৃন্দের হয়রানি করার কথা তুলে ধরেন।

তিনি নির্বাচিত হলে দলমত নির্বিশেষে সবার মতামতের ভিত্তিতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে অনুষ্ঠান সমাপ্ত করেন।

%d bloggers like this: