Home / প্রচ্ছদ / ঈদে যে ছবিগুলো আসছে

ঈদে যে ছবিগুলো আসছে

Flim - Presentation

একটা সময় ছিল যখন মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করতো ঈদের নতুন ছবির জন্য। এমনকি ৯০ এর দশকেও জল্পনা-কল্পনা চলতো এলাকার কিশোর-তরুণ থেকে শুরু করে গৃহবধূদের মধ্যেও যে ঈদে কোন নায়ক-নায়িকার কোন ছবিটা মুক্তি পেতে যাচ্ছে। তারপর ঈদ এলে ঘটা করে সেটা দেখতে যাওয়া।

কিন্তু মাঝে বাংলা ছবির এ রমরমাটা পড়ে এসেছিলো। অশ্লীলতা, নকল ছবি প্রভৃতি কারণে বাংলা ছবি থেকে মুখ ঘুরিয়ে নিয়েছিলো মানুষ। কিন্তু ধীরে ধীরে অবস্থার পরিবর্তন হচ্ছে। আগের মতো এতটা উত্সাহ-উদ্দীপনা না থাকলেও মোটামুটি আগ্রহের সঙ্গেই কয়েক বছর ধরে মানুষ বাংলা ছবির খোঁজ-খবর করছে। এ পট পরিবর্তনের পেছনে আছে নির্মাতাদের নতুন কিছু করার চেষ্টা, ছবির গল্প ও নির্মাণশৈলীতে পরিবর্তন।

এই যেমন এবারে ঈদে যে ছবিগুলো মুক্তি পেতে যাচ্ছে তার প্রত্যেকটিই ঝকঝকে-তকতকে প্রিন্টের দারুণ দৃশ্যায়নের ছবি। এছাড়া ইউটিউবে ছবিগুলোর যে টিজার ও গান মুক্তি পেয়েছে তাও দর্শকদের কাছে খুব প্রশংসিত হয়েছে।

এবারে ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে মুক্তি পাবে সর্বমোট ৪টি ছবি। এর মধ্যে হিরো হিসেবে ৩টিতেই আছেন শাকিব খান। আসলে অনেক বছর ধরেই ঈদের ছবি মানেই শাকিব খান। আর অন্য একটি ছবির নায়ক ওপার বাংলার জিত্। ছবিগুলোতে নায়িকা হিসেবে আছেন অপু বিশ্বাস, নুসরাত ফারিয়া, নুসরাত ইমরোজ তিশা ও টালিউডের শ্রাবন্তী। এবারের ঈদের ৪টি ছবির মধ্যে ২টিই বাংলাদেশ-কোলকাতা যৌথ প্রযোজনার।

আসুন দেখে নিই এবারের ঈদে কী কী ছবি মুক্তি পেতে যাচ্ছে।

১। শিকারি – বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কোলকাতার এসকে মুভিজের যৌথ প্রযোজনায় নির্মিত শিকারি ছবির পরিচালনা করেছেন জাকির হোসেন সীমান্ত এবং জয়দীপ মুখার্জী। এই ছবিতে শাকিব খানের লুক ইতোমধ্যেই সিনেমাপ্রেমীদের মধ্যে সাড়া ফেলেছে। ছবিটিতে শাকিব খানের বিপরীতে আছে শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

২। বাদশা দ্যা ডন – এই ছবিটিও জাজ আর এসকে মুভিজের যৌথ প্রযোজনায় নির্মিত। এর পরিচালনায় আছেন কোলকাতার বাবা যাদব। টলিউড সুপারস্টার জিত্ ও বাংলাদেশী গ্ল্যামার গার্ল নুসরাত ফারিয়া অভিনীত এই ছবির কাহিনী গড়ে উঠেছে একটি ছেলের ছোটবেলা থেকে ডন হওয়ার স্বপ্নকে কেন্দ্র করে। ছেলেটি অর্থ্যাত্ নায়ক জিত্ শেষ পর্যন্ত ডন হতে পারেন কিনা তা দেখলে হলে দেখতে হবে এবারের ঈদের সবচেয়ে বড় বাজেটের এই ছবিটি।

৩। সম্রাট – কিং ইজ হেয়ার – মোস্তফা কামাল রাজ পরিচালিত গ্যাংস্টার জনরার এই ছবিতে সম্রাটের চরিত্রে অভিনয় করছেন কিং খান শাকিব, যার মূল প্রতিপক্ষ মিশা সওদাগর। এ ছবিতে নায়িকার চরিত্রে আছেন অপু বিশ্বাস। সম্রাট ছবিতে ইমরানের গাওয়া “সারা রাতভোর” ইতোমধ্যেই জনপ্রিয় হয়েছে।

৪। মেন্টাল – শামীম আহমেদ রনি পরিচালিত অ্যাকশন ধাঁচের ছবি মেন্টাল। ছবিতে সাংবাদিক চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। এক গডফাদারের বিরুদ্ধে প্রতিবেদন করতে চাওয়ায় তার উপর নেমে আসে নির্মম অত্যাচার। তিশাকে হারিয়ে তার প্রেমিক (শাকিব খান) পাগলপ্রায় হয়ে যায়।

সূত্র:protikhon.com

%d bloggers like this: