বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:১৯ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন মহেশখালীর খাইরুল আমিন হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় লামার মডার্ণ স্কুলের অভাবনীয় অর্জন ভ্রমণে ইনানী সমুদ্রসৈকত চমেকে ঈদগাঁওর সংবাদকর্মী পুত্র জামির সফল অপারেশন সম্পন্ন কক্সবাজারে আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচী স্থগিত টনসিলের ব্যথা দূর করার উপায় প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে চট্টগ্রামে যুবলীগের প্রস্তুতি সভা ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি এডঃ হারুন অর রশিদ’র পিতার মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ এসএসসিতে ঈদগাঁও উপজেলার ৬টি প্রতিষ্ঠানে ফলাফল : এ+ পেল ৯০ জন

উখিয়ায় তথ্য সংগ্রহকারীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

Eclectionনিজস্ব প্রতিনিধি, উখিয়া:

কক্সবাজার জেলার উখিয়ায় চলমান ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে রাজাপালং ইউনিয়নের পূর্ব ডিগলিয়াপালং ৪নং ওয়ার্ডে দায়িত্বপ্রাপ্ত তথ্য সংগ্রহকারী পূর্ব ডিগলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার ছৈয়দ করিমের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

এ ঘটনা নিয়ে ভুক্তভোগী ভোটার প্রধান নির্বাচন কমিশনার সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছে। রাজাপালং ইউনিয়নের পূর্ব ডিগলিয়াপালং গ্রামের মৃত সফর মুল্লুকের ছেলে প্রবাসী নুরুল হক জানান, সে ১৩ বছর যাবত সৌদিআরবে অবস্থান করায় ইতিপূর্বে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে পারে নি বিধায় চলমান ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে অন্তর্ভূক্ত হওয়ার জন্য সৌদিয়া থেকে দেশে ফিরে আসেন। সে জানায়, ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার জন্য প্রয়োজনীয় যাবতীয় তথ্য উপাত্ত উপস্থাপন করলে তিনি ফরম নং- ৩৫০২৬৭৪৭ ও বিশেষ ফরমসহ মোট ২টি ফরমে আমার স্বাক্ষর নেয়। যার কোড নং- ১৮১৪।

পরবর্তীতে সে নির্বাচন অফিসের সাথে যোগাযোগ করে জানতে পারে যে, তার স্বাক্ষরযুক্ত ফরমটি দুবাই প্রবাসীর স্ত্রী জন্নাতুল ফেরদৌসের নামে পূরণ করে ফেলা হয়েছে। প্রবাসী নুরুল হক সাংবাদিকদের জানান, ফরম পূরণকালে তথ্য সংগ্রহকারী তার কাছ থেকে ১০ হাজার টাকা দাবী করেছিল। উক্ত টাকা না পাওয়ায় ক্ষুব্ধ হয়ে তার ফরমটি অন্য জনের নামে পূরণ করে ফেলা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে তথ্য সংগ্রহকারী মাষ্টার ছৈয়দ আলম টাকা দাবী করার সত্যতা অস্বীকার করে বলেন, অভিযোগকারীর প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় তার ফরম পূরণ করা হয়নি।

উপজেলা নির্বাচন অফিসার নুরুল ইসলাম জানান, এ ধরনের একটি অভিযোগ পাওয়া গেছে। ঘটনার সত্যতা প্রমাণিত হলে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com