Home / প্রচ্ছদ / উখিয়ায় মানবপাচার প্রতিরোধ ও নিরাপদ অভিবাসন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

উখিয়ায় মানবপাচার প্রতিরোধ ও নিরাপদ অভিবাসন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

Rafiq News Ukhiya 25.01.2016 news 1picরফিক মাহামুদ; কোর্টবাজার :

কক্সবাজারের উখিয়ায় মানবপাচার প্রতিরোধ ও নিরাপদ অভিবাসন বিষয়ের উপর ইয়থ এ্যাম্বসেডরদের নিয়ে দিনব্যাপী ওরিয়েনটেশন অনুষ্ঠিত হয়েছে। ২৫ জানুয়ারী সোমবার উপজেলার হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ হলরুমে এনজিও সংস্থা হেল্প কক্সবাজারের উদ্যোগে ও রিলিফ ইন্টারন্যাশনালের সহযোগীতায় হেল্প কক্সবাজারের নির্বাহী পরিচালক আবুল কাশেম এম এ এর সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাঈন উদ্দিন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উখিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ হাবিবুর রহমান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক সুবদ কুমার বিশ্বাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রায়হানুল ইসলাম মিয়া, সমবায় কর্মকর্তা কবির আহমদ, একটি খামার একটি বাড়ী প্রকল্প কর্মকর্তা মোঃ আব্দুল করিম।

এসময় বক্তারা বলেন, মানবপাচার একটি আন্তর্জাতিক সমস্যা, যা বিশেষ করে যুব সমাজকে ধ্বংসের দিকে ধাবিত করে।

এছাড়াও কর্মশালায় মাদকদ্রব্য প্রতিরোধ, শিশু বিয়ে, ইভটিজিংসহ সামাজিক নানা সমস্যা নিয়ে আলোচনা করা হয়। বক্তারা যুব সমাজকে মাদকের আগ্রাসন হতে দূরে থেকে সমাজের উন্নয়নমূলক কাজে এগিয়ে আসার জন্য যুব সমাজের প্রতি আহবান জানান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংবাদিক ফারুক আহমদ, সুজন কান্তি পাল, রফিক মাহামুদ প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা প্রোগ্রাম ফ্যাসিলিলেটর হেলাল উদ্দিন, মোহাম্মদ ইউসুফ। কর্মশালায় প্রধান আলোচক হিসাবে ইয়থ এ্যাম্বসেডরদের দিক নিদের্শনা মূলক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন হেল্প কক্সবাজারের প্রকল্প ব্যবস্থাপক সরওয়ার জোনাঈদ।

%d bloggers like this: