Home / প্রচ্ছদ / উখিয়ায় মানব পাচার প্রতিরোধ কমিটির জরুরী সভা অনুষ্ঠিত

উখিয়ায় মানব পাচার প্রতিরোধ কমিটির জরুরী সভা অনুষ্ঠিত

Mettingরফিক মাহামুদ; কোটবাজার:

উখিয়ার মানব পাচার প্রতিরোধ কিমিটির সাধারণ সম্পাদক আবদুল হামিদ খানের বিরুদ্ধে শীর্ষ মানব পাচারকারী রেজিয়া আকতার রেবি প্রকাশ রেবি ম্যাডামের মেয়েকে ভিকটিম সাজিয়ে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। ৭ ডিসেম্বর সন্ধ্যায় কোটবাজার চৌধুরী মার্কেটস্থ জ্ঞান বৃক্ষ অডিটরিয়ামে মানব পাচার প্রতিরোধ কমিটির সভাপতি আবুল কাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মানব পাচার প্রতিরোধ কমিটির উপদেষ্টা বরেণ্য রাজনীতিবিদ ও সাহিত্যিক কবি আদিল উদ্দিন চৌধুরী।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহ-সভাপতি লিয়াকত আলী বাবুল, আবদুল হামিদ, জাফর আলম, আবদুল্লাহ, মো: তাহের, আমান উল্লাহ, সাংবাদিক রফিক মাহামুদ, দৈনিক ইনানীর কোটবাজার প্রতিনিধি মুহাম্মদ ইদ্রিস, রেজাউল করিম, মো. মাহাবুব উদ্দিন এবং মো. কাসেদ নুর, আমজাদ হোসেন, আবদুস শুক্কুর প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, রেবী একজন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভূক্ত শীর্ষ মানব পাচারকারী। সে উখিয়া তথা বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে শত শত নিরীহ লোকদের প্রলোভন দেখিয়ে মানব পাচারকারী সিন্ডিকেটের হাতে তুলে দিয়ে অহরহ পরিবারকে নি:স্ব করে ফেলেছে। যারা মানব পাচারের বিরুদ্ধে যারা সক্রিয় ভূমিকা রেখেখে তাদের বিরুদ্ধে মিথ্যা সাঁজানো মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে এই শীর্ষ মানব পাচারকারী রেবি।

পুলিশ প্রশাসন এই মিথ্যা মামলার চূড়ান্ত প্রতিবেদন দেওয়ার পরও এই মামলার জুডিসিয়াল তদন্ত করায় বিচার বিভাগকে প্রশ্নবিদ্ধ করেছে। যার কারণে মানব পাচার প্রতিরোধে স্থানীয় জনসাধারণ আতংকিত হয়ে পড়েছে।

সভায় বক্তারা এ ধরনের মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের জন্য জোর দাবী জানান।

Leave a Reply