Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / উখিয়ায় রাজত্ব ফিরে পাওয়ার ও ধরে রাখার লড়াই

উখিয়ায় রাজত্ব ফিরে পাওয়ার ও ধরে রাখার লড়াই

Map Ukhiyaহুমায়ুন কবির জুশান; উখিয়া :

কক্সবাজারের উখিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে হারানো রাজত্ব ফিরে পেতে মরিয়া বিএনপি। বিএনপির উপজেলা কাউন্সিল শেষ করে দলের বিবদমান সব পক্ষ ধানের শীষের পক্ষে এখন থেকে মাঠে নেমেছে।

অন্যদিকে রাজত্ব ধরে রাখতে চেষ্টার কমতি নেই আওয়ামীলীগের। উপজেলার ৫ টি ইউনিয়নের মধ্যে উখিয়া সদর রাজা পালং ইউনিয়ন চেয়ারম্যানের গুরুত্ব অত্যধিক। বর্তমান রাজা পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী। স্থানীয় নেতাদের পাশাপাশি তার সমর্থকরা ফেসবুকেও প্রচার চালাচ্ছেন নৌকার পক্ষে। রাজাপালং ইউনিয়নের গত নির্বাচনে আওয়ামীলীগ-সমর্থিত কোন প্রার্থী প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন। সেবার বিএনপি-সমর্থিত মাদার তেরেসা স্বর্ণ পদকপ্রাপ্ত ৫ বারের নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব শাহকামাল চৌধুরীকে হারিয়ে জয়লাভ করেন আওয়ামী লীগের জাহাঙ্গীর কবির চৌধুরী। এই গুরুত্বপূর্ণ ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীও মরহুম নুরুল ইসলাম চৌধুরী প্রকাশ ঠান্ডা মিয়া। জাহাঙ্গীর কবির চৌধুরী এবারও আওয়ামীলীগের প্রার্থী। বিএনপি থেকে প্রার্থী হচ্ছেন শাহকামাল চৌধুরী। এই ইউনিয়নের চেয়ারম্যন নির্বাচিত হয়ে থাকেন বরাবরই দুই পরিবার থেকে। এখনো উখিয়ার রাজনীতি দু পরিবারের নিয়ন্ত্রণে। তাই রাজত্ব ফিরে পেতে এবং ঐতিহ্য ধরে রাখতে দু পরিবারের পক্ষ থেকে মাঠে নেমে পড়েছেন পারিবারিক ইমেজ রক্ষায়।

বিএনপির একাধিক নেতা জানিয়েছেন, আমাদের মধ্যে কোনো বিরোধ নেই। সবাই দলীয় প্রার্থীর পক্ষে মাঠে আছেন। এদিকে নির্বাচনে জয়ের ধারা অব্যাহত রাখতে দলীয় প্রার্থীর পক্ষে জোরেশোরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন আওয়ামীলীগের নেতাকর্মীরা।

%d bloggers like this: