Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / উখিয়ায় শিশু বিয়ে, শিশু শ্রম ও শারীরিক শাস্তি বন্ধে সেমিনারে ইউএনও

উখিয়ায় শিশু বিয়ে, শিশু শ্রম ও শারীরিক শাস্তি বন্ধে সেমিনারে ইউএনও

Jushan  27-04-2016 news 2pic f1 (2)

হুমায়ুন কবির জুশান; উখিয়া :

উখিয়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত শিশু বিয়ে, শিশু শ্রম ও শারীরিক শাস্তি বন্ধে অনুষ্ঠিত সেমিনারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাঈন উদ্দিন বলেছেন, আমরা দিন দিন নিষ্টুর হয়ে যাচ্ছি। মানবিক মূল্যবোধ আমাদের থেকে হারিয়ে যাচ্ছে। আমরা সবাই মিলে সমাজকে বাঁচায়। বাল্য বিয়ের শিকার উখিয়ার ৩ কিশোরী প্রীতি বড়ুয়া (১৪), মিনুয়ারা (১৫) ও মুমিনা আক্তারের (১৪) আবেগাপ্লুত বক্তব্য শুনে তিনি উপরোক্ত মন্তব্য করেন। তাদের মতে যেন ভবিষ্যতে আর কাউকে বাল্য বিয়ের মত সর্বনাশা পথে পা বাড়াতে না হয়, সে ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ওই ৩ কিশোরী।

বুধবার সকাল ১১টায় অনুষ্ঠিত কোডেক ও ইউনিসেফ কর্তৃক আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন কোডেক ইউনিসেফ প্রকল্পের ব্যবস্থাপক নাসির উদ্দিন। প্রধান অতিথির বক্তব্যে ইউএনও মোঃ মাঈন উদ্দিন আরো বলেন, শিশু শ্রম ও শিশু বিয়ে বন্ধ করতে হলে গ্রামের সবাইকে আন্তরিক হতে হবে। বাল্য বিয়ে সংসার ও জীবনের জন্য একটি অভিশাপ। সুতরাং অভিশাপমুক্ত সমাজ গঠনে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলনের প্রয়োজন রয়েছে।

সভায় বক্তব্য রাখেন উখিয়া প্রেস ক্লাবের সভাপতি রফিকুল ইসলাম, সাবেক সভাপতি রফিক উদ্দিন বাবুল, ইউ,পি, সদস্য ফজল কাদের ভুট্টো, মহিলা বিষয়ক কর্মকর্তা শওকত হোসেন, কুতুপালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মন্নান, শিক্ষা অফিসার শামীম ভুঞা, সমাজসেবা অফিসার হাফিজুর রহমান।

সেমিনারে শুরুতে ধারণা পত্র পাঠ করেন কোডেক ইউনিসেফ প্রকল্পের প্রশিক্ষণ কর্মকর্তা নিলুফা বানু। এর আগে শুভেচ্ছা বক্তব্য রাখেন কোডেক ইউনিসেফ প্রকল্পের মনিটরিং অফিসার আব্দুল কাদের।

অনুষ্ঠান পরিচালনা করেন কোডেক এর ফিল্ড অফিসার লুৎফুর রহমান।

%d bloggers like this: