Home / প্রচ্ছদ / উখিয়ায় ২৫ কিলোমিটার জুড়ে ছাত্র-ছাত্রীদের মাদক বিরোধী মানববন্ধন

উখিয়ায় ২৫ কিলোমিটার জুড়ে ছাত্র-ছাত্রীদের মাদক বিরোধী মানববন্ধন

Manob Banddan - Rafiq - Kutbazar 28.01.16  (news 3pic) f1 (2)হুমায়ুন কবির জুশান/ রফিক মাহামুদ :

কক্সবাজারের উখিয়ায় স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা কক্সবাজার টেকনাফ সড়কের ২৫ কিলোমিটার জুড়ে উখিয়ার মরিচ্যা থেকে পালংখালী পর্যন্ত স্বরণ কালের সর্ববৃহত্ মানববন্ধন করেছে। উখিয়া উপজেলা প্রশাসন ও কক্সবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কতৃক আয়োজিত মাদক বিরোধী প্রায় ২৮ কিলোমিটার জুড়ে এ মানববন্ধনে স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও শিক্ষক শিক্ষিকারা অংশ গ্রহন করে। বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত ৩ ঘন্টা ব্যাপি অনুষ্টিত মানববন্ধনে সড়কের পাশে দাঁড়িয়ে ছাত্র-ছাত্রীরা প্লেকার্ড ফেস্টুন ব্যানার সহকারে অভিনব প্রতিবাদ জানিয়ে সমাজকে মাদক মুক্ত করার অঙ্গীকার ব্যক্ত করেন।

এ সময় এলাকার সর্বস্তরের মানুষ ছাত্র ছাত্রীদের দাবীর প্রতি একাত্ম প্রকাশ করে মাদক নির্মূল করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিনের তত্ত্বাবধানে পরিচালিত এ মানববন্ধনের ফলে ইয়াবা অধ্যুষিত জনপদ উখিয়া উপজেলাকে মাদক মুক্ত করতে আইনপ্রয়োগকারী সংস্থা তত্পর হবেন বলে আশা প্রকাশ করে ইউ এনও বলেন, উখিয়া উপজেলাকে পরিচ্ছন্ন মাদক মুক্ত উপজেলায় রূপান্তর করে আগামী প্রজন্মের জন্য একটি অনুক’ল সমাজ জীবন গড়ে তোলার লক্ষে এ উদ্দেগ গ্রহন করা হয়েছে। তিনি বলেন, শিক্ষা সংস্কৃতি সহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে জেলায় এ উপজেলা অনেকটা এগিয়ে থাকলেও ভয়াবাহ মাদকের আগ্রসনে উখিয়ার জীবন যাত্রা অনেকটা পিছিয়ে রয়েছে।

ছাত্র ছাত্রীদের মাদকমুক্ত সমাজ গঠনের দাবীর প্রেক্ষিতে সর্বস্তরের মানুষ সামাজিক আন্দোলনের মাধ্যমে উখিয়াকে মাদক মুক্ত করতে সক্ষম হবে। তিনি এলাকার পরিচ্ছন্ন পরিবেশ অক্ষুন্ন রেখে মেয়াদোত্তীর্ণ পণ্য সামগ্রী বিক্রি পরিহার করার আহব্বান জানান।

স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মানববন্ধন কর্মসূচী পরিদর্শন করে ছাত্র ছাত্রীদের অভিনব প্রতিবাদ সফল করার জন্য শিক্ষকদের ধন্যবাদ জানান।

মানববন্ধনকালে উপস্থিত ছিলেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রায়হানুল ইসলাম মিয়া, একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপজেলা কর্ডিনেটার আব্দুল করিম, মানববন্ধনে ১৪টি মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, ১০টি মাদ্রাসা সহ উখিয়া মহিলা কলেজ ও ট্যাকনিকেল স্কুল এন্ড কলেজের ছাত্র ছাত্রীদের স্বতস্ফুর্ত অংশ গ্রহনে মরিচ্যা থেকে পালংখালী পর্যন্ত সাধারন মানুষের মাঝে প্রাণ চাঞ্চল্যের সৃষ্টি হতে দেখা গেছে।

%d bloggers like this: