শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৫৭ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কক্সবাজার সৈকতে নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার  বিশ্বের সবচেয়ে পাতলা ভাঁজযোগ্য ফোন দেখাল শাওমি

একটি ইউনিয়নে ৬ মাসে ৩০টি গরু চুরি : চকরিয়ায় গুলি বর্ষণ করে গরু ডাকাতি

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় এবার চুরি নয় ফাঁকা গুলি বর্ষণ করে এলাকাবাসীর মাঝে ভীতির সঞ্চার ঘটিয়ে গরু ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতরা তিনটি গরু ডাকাতি করে নিয়ে যায়। রবিবার ভোর ৪টার দিকে মানিকপুরের নতুন পাহাড় এলাকায় ঘটনা ঘটেছে।

সুরাজপুর-মানিকপুর একটি ইউনিয়ন থেকেই ৬ মাসে ৩০টি গরু চুরি হয়েছে। অনুরুপভাবে উপজেলার পৌরসভা ও ১৮টি ইউনিয়নে প্রায়শই ঘটছে গরু চুরির ঘটনা।

ইউপি মেম্বার জাহেদ সিকদার বলেন, রবিবার ভোর ৪টার দিকে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্প সংলগ্ন নতুন পাহাড় এলাকার দেলোয়ার হোসেনের খামার বাড়ি থেকে তিনটি গরু বের করে গাড়িতে তুলার প্রস্তুতি নিচ্ছিল একদল সশস্ত্র ডাকাত। তাদের চোর মনে করে খামারের কর্মচারীসহ স্থানীয় লোকজন বাঁধা দেয়ার চেষ্টা করে। এসময় ডাকাতরা ৪-৫ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করলে এলাকাবাসী পিছু হটে। এরপর তিনটি গরু গাড়ি বোঝাই করে পালিয়ে যায় ডাকাতরা। ঘটনা শুনে থানা থেকে একদল পুলিশ গেলেও ওই গরু উদ্ধার হয়নি। খামারি দেলোয়ার সুরাজপুরের নয়াপাড়ার মৃত মালেকুজ্জামানের ছেলে।

সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম বলেন, গরু ডাকাতির সময় স্থানীয় মহিলা মেম্বার মুঠোফোনে আমাকে ঘটনাটি অবহিত করে। ফোনে কথোপকথনের সময় গুলির শব্দ শুনি। সকালে গিয়ে জানতে পারি তিনটি গরু ডাকাতি হয়েছে।

তিনি আরো বলেন, সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন থেকে গত ৬ মাসে অন্তত ৩০টি গরু চুরি হয়েছে। চুরির ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে থানা পুলিশকে অবহিত করলেও পুলিশ চুরি বন্ধে অথবা চোর আটকে প্রয়োজনীয় ব্যবস্থা না নেয়ায় এবার গরু ডাকাতির ঘটনা ঘটেছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খান বলেন, এধরনের কোন ঘটনার ব্যাপারে আমাকে কেউ জানায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com