শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৮:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৭ জেলে উদ্ধার সুদানে বন্যায় ৭৭ জনের মৃত্যু বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

এক বছর নিষিদ্ধ আন্দ্রে রাসেল

টানা তিনবার ডোপ টেস্টে উপস্থিত না থাকায় ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে। গত মঙ্গলবার এক বিবৃতিতে ওয়ার্ল্ড অ্যান্টিডোপিং এজেন্সি (ওয়াডা) এ তথ্য জানিয়েছে। অ্যান্টিডোপিং ট্রাইব্যুনালের সভাপতি হুগ ফকনার বলেন, ‘রাসেলের বিপক্ষে সুনির্দিষ্ট প্রমাণ রয়েছে।’ এ রায়ের বিপক্ষে আপিল করবেন বলে জানিয়েছেন আন্দ্রে রাসেলের আইনজীবী।

২০১৫ সালে আন্দ্রে রাসেলের বিপক্ষে নিষিদ্ধ ঘোষিত বস্তু সেবনের অভিযোগ আনে ওয়াডা। এরপর তিনবার ড্রাগ টেস্টে উপস্থিত হননি রাসেল। ফোন, মেইল ও চিঠির উত্তর দেননি এই ক্যারিবীয় অলরাউন্ডার। তবে রাসেল তাঁর আত্মপক্ষ সমর্থনে জানান, ব্যস্ত ক্রিকেটসূচির জন্যই রিপোর্ট দিতে পারেননি তিনি। তিনবার পরীক্ষা না দেওয়ায় তাঁর বিরুদ্ধে অ্যান্টিডোপিং নীতিমালা ভঙ্গের অভিযোগ আনে জ্যামাইকা অ্যান্টিডোপিং কমিশন। এ বিষয়ে শুনানির জন্য প্যানেল তৈরি করা হয়। এরপরও ডোপ পরীক্ষা দেননি রাসেল।

এক বছর ধরে চলা এ মামলার রায় দেওয়ার কথা ছিল গত ডিসেম্বরে। মঙ্গলবার এ মামলার রায় প্রকাশ করল ওয়াডা। রায়ে যেকোনো ধরনের ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ থাকবেন আন্দ্রে রাসেল। এর ফলে পাকিস্তান সুপার লিগ (পিএসএল), ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), বিগব্যাশসহ কোনো টুর্নামেন্টেই অংশ নিতে পারবেন না তিনি।

সূত্র: ntvbd.com,ডেস্ক।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com