শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৭:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৭ জেলে উদ্ধার সুদানে বন্যায় ৭৭ জনের মৃত্যু বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

এ বছর গুগলে সবচেয়ে বেশি যা খুঁজেছে বাংলাদেশ

ইন্টারনেটে যেকোনো বিষয় বা ঘটনা খুঁজে বের করতে দ্বারস্থ হতে হয় গুগলের। বাংলাদেশের প্রযুক্তিপ্রেমীরা নিজেদের প্রয়োজনে বা নানা ঘটনা জানতে ২০১৬ সালে গুগলে সবচেয়ে বেশি কী খুঁজেছে, সে তালিকা প্রকাশ করেছে গুগল।

গুগলের তালিকায় দেখা গেছে, এ বছর বাংলাদেশের মানুষের গুগলে সবচেয়ে বেশি যে বিষয়ে খোঁজ করেছে তা হচ্ছে, এসএসসি রেজাল্ট। সবচেয়ে বেশি যে ১০টি বিষয় গুগলে খোঁজা হয়েছে, তাতে দেখা গেছে খেলাধুলায় বাংলাদেশের মানুষের আগ্রহ ছিল বেশি।

কেননা এসএসসি রেজাল্টের পর বাংলাদেশ থেকে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে ইউরোপের ফুটবলের সবচেয়ে বড় আসর ইউরো ২০১৬ নিয়ে। তৃতীয় যে বিষয়ে গুগলে বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি সার্চ হয়েছে তা হচ্ছে, বিপিএল ২০১৬ নিয়ে।

২০১৬ সালে গুগলে বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি যে ১০টি বিষয়গুলো খোঁজা হয়েছে, সে তালিকা দেখে নিন:

১. এসএসসি রেজাল্ট ২০১৬

২. ইউরো ২০১৬

৩. বিপিএল ২০১৬

৪. এইচএসসি রেজাল্ট ২০১৬ বিডি

৫. কোপা আমেরিকা ২০১৬

৬. আইপিএল ২০১৬

৭. মার্কিন নির্বাচন

৮. পোকেমন মো

৯. অলিম্পিক

১০. বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্ট ডে

এছাড়াও গুগল প্রকাশ করেছে এ বছরে বাংলাদেশ থেকে গুগলে যেসব ব্যক্তিদের সার্চ করা হয়েছে, সেই শীর্ষ ১০ তালিকাও। তালিকায় দেখা গেছে, ব্যক্তি হিসেবে বাংলাদেশের মানুষের কৌতূহলের শীর্ষে ছিলেন ডোনাল্ড ট্রাম্প।

২০১৬ সালে গুগলে বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি যে ১০ জন ব্যক্তিকে খোঁজা হয়েছে, সে তালিকা দেখে নিন:

(ঘড়ির কাটার দিকে)

১. ডোনাল্ড ট্রাম্প (মার্কিন ধনকুবের। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা ও ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে আলোচিত)

২. মেলেনিয়া ট্রাম্প (ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী ও সাবেক সুপার মডেল। অতীত ও বর্তমান জীবনযাপনের খবরে আলোচিত। যুক্তরাষ্ট্রের ৪৫তম ফাস্ট লেডি)

৩. হিলারি ক্লিনটন (মার্কিন রাজনীতিবিদ। যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার কারণে আলোচিত)।

৪. মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ দলের বোলার। অসাধারণ পারফরম্যান্সের কারণে বিশ্ব ক্রিকেটে সবচেয়ে আলোচিত ক্রিকেটার)।

৫. মাশরাফি বিন মুর্তজা (বাংলাদেশি ক্রিকেট দলের অধিনায়ক, নেতৃত্বের গুণে আলোচিত)

৬. ইভানকা ট্রাম্প (ডোনাল্ড ট্রাম্পের কন্য হিসেবে আলোচিত)

৭. উর্বশী রাউতেলা (বলিউড অভিনেত্রী, আবেদনময়ীতায় এ বছর সকলের দৃষ্টি কেড়েছেন)।

৮. বব ডিলান (প্রখ্যাত মার্কিন গায়ক ও গীতিকার। এ বছর সাহিত্যে নোবেল পুরস্কার পাওয়ায় আলোচিত)

৯. মোমিনা মুস্তেশান (পাকিস্তানি গায়িকা। রাহাত ফতেহ আলী খানের সঙ্গে কোক স্টুডিওর গানে অংশ নিয়ে তারকাখ্যাতি অর্জন করেন। কোক স্টুডিওতে তার মুদ্ধকর পারফরম্যান্স ছাড়াও রুপ সৌন্দর্যে দরুন ইউটিউব, টুইটার, ফেসবুক, ইন্সটাগ্রামে ভাইরাল হন মোমিনা)।

১০. মার্গারিটা মামুন (বাংলাদেশি বংশোদ্ভূত রাশিয়ান জিমন্যাস্টিকস। রিও অলিম্পিকে রিদমিক জিমন্যাস্টিকসে স্বর্প বিজয়ী। বাংলার বাঘিনী খ্যাত মার্গারিটা বিশ্ব র‍্যাঙ্কিংয়েও এক নম্বরে রয়েছেন)।

সূত্র:risingbd.com,ডেস্ক।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com