শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:৪৩ অপরাহ্ন

কক্সবাজারে শেখ হাসিনা বইমেলার উদ্বোধন : সম্মাননা পেলেন ঈদগাঁওর শিক্ষক খুরশীদুল জন্নাত

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারে শেখ হাসিনা বইমেলা ২০২২ আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। সম্মাননা পেলেন ঈদগাঁওর শিক্ষক খুরশীদুল জন্নাত।

২২ সেপ্টেম্বর বিকেলে কক্সবাজার পাবলিক লাইব্রেরী মাঠে শুভ উদ্বোধন হলো লেখক, দার্শনিক ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বইমেলা। চারদিন ব্যাপী মেলায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক এমপি। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রসাশক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দাশ ও জেলা শিক্ষা কর্মকর্তা মো: নাছির উদ্দিন।

কক্সবাজার বঙ্গবন্ধু স্টাডি সার্কেলের মূখ্য সমন্বয়ক মানিক বৈরাগীর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয়েছে।
এতে কবি অমিত চৌধুরী, কালাম আজাদসহ কবি-সাহিত্যিক, লেখক ও সাংবাদিকরা অংশ নেন।

অনুষ্ঠানে বিগত মেলার সেরা বই সংগ্রাহক হিসেবে সম্মাননা পেলেন জেলা সদরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা খুরশীদুল জান্নাত। তিনি অতিথিদের হাত থেকে সম্মাননা গ্রহন করেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিরা পাবলিক লাইব্রেরীর হলরুমে ফিতা কেটে বইমেলার ষ্টল পরিদর্শন করেন।

উল্লেখ্য, শিক্ষক খুরশীদুল জন্নাত ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকে স্কুলের অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। বিদ্যালয়ের শৃঙ্খলা ফিরে এসেছে। লেখাপড়ার মান বৃদ্ধি পেয়েছে। এমনি একজন আদর্শবান শিক্ষককে সম্মাননা প্রদান করায় কবি মানিক বৈরাগীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশসহ অভিনন্দন জানান ঈদগাঁও ঐক্য পরিবার নেতৃবৃন্দরা।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com