বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:১৭ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রী বান্দরবানে জাতীয় পার্টির কর্মী সমাবেশে বিদিশা এরশাদ ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মহেশখালী বিদ্যুৎ-জ্বালানি ছাড়াও মডেল সিটি গড়ে উঠবে কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভা সফলে ঈদগাঁওতে ব্যাপক প্রস্তুতি : মহাসড়কে তোরণ সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায় টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন শুয়ে বই পড়লে যা হয় ঢাবির হল শাখার উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হলেন ঈদগাঁওর আহসান

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির ৫ জন সদস্যের মৃত্যুতে ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা অনুষ্ঠিত

http://coxview.com/wp-content/uploads/2022/11/CoxsBazar-District-Bar-Association.jpg

প্রেস বিজ্ঞপ্তি :
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সদস্য ১) মরহুম অ্যাডভোকেট নুরুল হক, ২) মরহুম অ্যাডভোকেট মোহাম্মদ ছাদেক উল্লাহ, ৩) মরহুম অ্যাডভোকট এ.এম. তোফাইল, ৪) মরহুম অ্যাডভোকেট আজিজুল হক- ২ এবং ৫) মরহুম অ্যাডভোকেট মোহাম্মদ নূরুল আবছার আজাদ এর মৃত্যুতে নির্ধারিত ‘ফুলকোর্ট রেভারেন্স’ জেলা ও দায়রা জজ মহোদয় জনাব মোহাম্মদ ইসমাইল এর সভাপতিত্বে তাঁর এজলাস কক্ষে অদ্য ২৪ নভেম্বর সকাল সাড়ে ১০ টায় আরম্ভ হয়। ফুলকোর্ট রেভারেন্সের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ নেজামুল হক। মরহুম অ্যাডভোকেটগণের জীবন বৃত্তান্তসহ শোকপত্র পাঠ করেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সম্মানিত সহ-সভাপতি অ্যাডভোকেট নাজিম উদ্দিন। জেলা ও দায়রা জজ মহোদয় সমাপনী বক্তব্য প্রদানে অ্যাডভোকেটগণের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে একমিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন এবং ‘ফুলকোর্ট রেভারেন্স’ ঘোষণা করেন। পরবর্তীতে মৃত্যুবরণকারী বিজ্ঞ সদস্যগণের স্মরণে গভীর শ্রদ্ধা ও তাঁদের আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে মোনাজাত করা হয়। উক্ত ফুলকোর্ট রেভারেন্স অনুষ্ঠান সঞ্চালনা করেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার।

পরবর্তীতে জেলা ও দায়রা জজ’র এজলাস কক্ষ হতে ফুলকোর্ট রেভারেন্স শেষে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে সমিতির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন-এর সভাপতিত্বে সকাল সাড়ে ১১ টায় মিনিটের সময় ১) মরহুম অ্যাডভোকেট নুরুল হক, ২) মরহুম অ্যাডভোকেট মোহাম্মদ ছাদেক উল্লাহ, ৩) মরহুম অ্যাডভোকট এ.এম. তোফাইল, ৪) মরহুম অ্যাডভোকেট আজিজুল হক- ২ এবং ৫) মরহুম অ্যাডভোকেট মোহাম্মদ নূরুল আবছার আজাদ এর স্মরণে শোকসভা আরম্ভ হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার।

উক্ত শোকসভায় স্মৃতিচারণমূলক বক্তব্যের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন মাওলা নুরুল হক। পরবর্তীতে স্মৃতিচারণ সভায় বক্তব্য প্রদান করেন যথাক্রমে অ্যাডভোকেট সোলতানুল আলম, অ্যাডভোকেট খোরশেদ আলম, অ্যাডভোকেট একরামুল হুদা, অ্যাডভোকেট নুরুল হক, অ্যাডভোকেট আবু ছিদ্দিক ওসমানী, অ্যাডভোকেট মোঃ কাসেম আলী, অ্যাডভোকেট মোহাম্মদ আকতার উদ্দিন হেলালী, অ্যাডভোকেট আমান উল্লাহ, অ্যাডভোকেট মোহাম্মদ মাহবুবুল আলম টিপু, অ্যাডভোকেট মোঃ আবদুর রউফ, অ্যাডভোকেট মোঃ আহসানুল হক, অ্যাডভোকেট ছলিমুল মোস্তফা প্রমুখ এবং মরহুম অ্যাডভোকেট মোহাম্মদ ছাদেক উল্লাহর পরিবারের পক্ষ তাঁর মেয়ে তানজিনা ছাদেক শাম্মী শোক সভায় বক্তব্য রাখেন। উক্ত শোক সভায় মোনাজাত পরিচালনা করেন অ্যাডভোকেট জাফর উল্লাহ ইসলামাবাদী।

উল্লেখ্য যে, নুরুল হক অ্যাডভোকেট ৩ অক্টোবর’ রোজ সোমবার, রাত ২.৩০ মিনিটের সময় কক্সবাজার শহরের হলিডে মোড় এলাকায় নিজ বাসায় ইন্তেকাল করেন। একইদিন হলিডে মোড় এলাকা সাগরপাড় মসজিদ কলোনিতে সকাল ১০টায় ১ম নামাজে জানাযা এবং বাদে জোহর রামু পোস্ট অফিস মাঠে মরহুমের ২য় নামাজে জানাযা শেষে তাঁকে নিজ বাড়ী সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়, মোহাম্মদ ছাদেক উল্লাহ অ্যাডভোকেট বিগত ৩ জুলাই তারিখ, রোজ রবিবার, সকাল ৭ টার সময় বার্ধক্যজনিত কারণে ৬১ বছর বয়সকালে ইন্তেকাল করেন। একইদিন আজ বাদ আছর সদর উপজেলার পি.এম খালী মুহসিনিয়া পাড়া জামে মসজিদ মাঠ প্রাঙ্গনে মরহুমের নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়, অ্যাডভোকেট এ.এম তোফাইল ৭ সেপ্টেম্বর রোজ বুধবার, ভোর ৫.৩০ মিনিটের সময় রত্নাপালং ইউনিয়নের টেকপাড়াস্থ নিজ বাড়ীতে ৬৭ বছর বয়সে ইন্তেকাল করেন। একইদিন আজ বাদ আছর কোর্টবাজার দরগাহ মোরা কবরস্থান সংলগ্ন মাঠে মরহুমের নামাজে জানাজা শেষে রত্নাপালং খোন্দকার পাড়া কবরস্থানে তাঁকে দাফন করা হয়, জনাব আজিজুল হক অ্যাডভোকেট ১০ জুলাই রাত ৮ টার সময় বার্ধক্যজনিত কারণে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। পরদিন সকাল ১১ টায় উখিয়ার টাইপালং মাদ্রাসা মাঠ প্রাঙ্গনে মরহুমের নামাজে জানাজা শেষে বাহারছড়া জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয় এবং মোঃ নুরুল আবছার আজাদ অ্যাডভোকেট ২৯ জুলাই সন্ধ্যা সাড়ে ৬ সময় ব্লাড ক্যান্সার ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চট্টগ্রাম পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। পরদিন শনিবার, সকাল ৮টায় আজিজ নগর কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন মাঠে মরহুমের ১ম নামাজে জানাজা এবং মরহুমের নিজ বাড়ী পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের সুতাচুরা গ্রামে ২য় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com