Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কক্সবাজার জেলা আইনজীবী সমিতির ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা অনুষ্ঠিত

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা অনুষ্ঠিত

Distirct Bar Association

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য মরহুম এডভোকেট এ.কে.এম রুহুল আমিন, এডভোকেট হারুনুর রশীদ এবং এডভোকেট মোহাম্মদ হুমায়ুন আজাদ এর জীবন বৃত্তান্ত গ্রহণ পূর্বক ফুলকোর্ট রেভারেন্স মাননীয় বিচারক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল (জেলা জজ) সাইফুল ইসলাম এর সভাপতিত্বে জেলা ও দায়রা জজ এর এজলাস কক্ষে ৯ জুন সকাল সাড়ে ১০ টায় আরম্ভ হয়। ফুলকোর্ট রেভারেন্সের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সমিতির কার্যনির্বাহী পরিষদ সদস্য এডভোকেট মোহাম্মদ ফরিদ উদ্দীন ফারুকী। মরহুম তিনজন এডভোকেটের জীবন বৃত্তান্তসহ শোকপত্র পাঠ করেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী। সভাপতির (জেলা জজ) সমাপনী বক্তব্য প্রদানে মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন ও ফুলকোর্ট রেভারেন্স ঘোষণা করেন এবং মরহুম তিনজন বিজ্ঞ সদস্যের প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁদের আত্মার শান্তি কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। উক্ত ফুলকোর্ট রেভারেন্স অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আ.জ.ম মঈন উদ্দীন।

পরবর্তীতে জেলা ও দায়রা জজ এর এজলাস কক্ষ হতে ফুলকোট রেভারেন্স শেষে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে সমিতির সভাপতি এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী এর সভাপতিত্বে সকাল সাড়ে ১১ টার সময় মরহুম এডভোকেট এ.কে.এম রুহুল আমিন, এডভোকেট হারুনুর রশীদ এবং এডভোকেট মোহাম্মদ হুমায়ুন আজাদ স্মরণে শোকসভা আরম্ভ হয়। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ সদস্য এডভোকেট মোহাম্মদ ফরিদ উদ্দীন ফারুকী। অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আ.জ.ম মঈন উদ্দীন।

উক্ত শোকসভায় স্মৃতিচারণমূলক বক্তব্য প্রদান করেন এডভোকেট আবুল কালাম আজাদ (৩), এডভোকেট দিল মোহাম্মদ চৌধুরী, এডভোকেট আমজাদ হোসেন, এডভোকেট সুলতানুল আলম, এডভোকেট নুরুল হক, এডভোকেট হোসাইন আহমদ আনসারী, এডভোকেট কাসেম আলী, এডভোকেট আব্বাস উদ্দিন চৌধুরী, এডভোকেট আকতার উদ্দিন হেলালী, এডভোকেট সাজ্জাদুল করিম, এডভোকেট মোহাম্মদ আহসান উল­াহ, এডভোকেট আহমদ, এডভোকেট শাহ আলম বাবুল প্রমুখ।

সভা শেষে মরহুম এডভোকেট এ.কে.এম রুহুল আমিন, এডভোকেট হারুনুর রশীদ এবং এডভোকেট মোহাম্মদ হুমায়ুন আজাদ এর আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

উল্লেখ্য যে, মরহুম মোহাম্মদ এ.কে.এম রুহুল আমিন অ্যাডভোকেট তাঁর নিজ বাড়ী সাতকানিয়ার গারাঙ্গিয়ায় ১৩ মে সন্ধ্যা ৭ টার সময় ইন্তেকাল করেন। পরদিন তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন কার্য সম্পন্ন করা হয়। মরহুম হারুনুর রশীদ এডভোকেট বার্ধক্যজনিত কারণে নিজ বাস ভবনে ১৪ মে শনিবার সন্ধ্যা ৭ টার সময় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বত্সর। পরদিন রবিবার দুপুর ২টার সময় হারবাং উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে মরহুমের নামাজে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় এবং মরহুম মোহাম্মদ হুমায়ুন আজাদ অ্যাডভোকেট ২ জুন সকাল ৯ টার সময় তাঁর গ্রামের বাড়ী রামু হতে তাঁর কর্মস্থল জেলা আইনজীবী সমিতিতে আসার পথে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে লিংক রোডের পূর্বপাশ্বে পৌছলে তাঁকে বহনকারী সিএনজি অটোরিক্সা ও সৌদিয়া কোচের মুখোমুখি সংঘর্ষে তিনি ঘটনাস্থলে প্রাণ হারান। (ইন্না…. রাজেউন)। ঐদিন বৃহস্পতিবার বাদ মাগরিব রামু দক্ষিণ কলঘর জামে মসজিদ মাঠ প্রাঙ্গনে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর দাফন কার্য সম্পন্ন করা হয়।

%d bloggers like this: