সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:৩৬ অপরাহ্ন

করোনা সংক্রমণ প্রতিরোধে ঈদগাঁওতে অর্ণবের সেনসেটাইজেশন সভা অনুষ্ঠিত

http://coxview.com/wp-content/uploads/2022/06/Mitting-Sagar-29-6-22.jpg

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/06/Mitting-Sagar-29-6-22.jpg?resize=1200%2C868

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

করোনা সংক্রমণ প্রতিরোধমূলক কার্যক্রমে কমিউনিটি লিডারদের সম্পৃক্তকরণ বিষয়ক এক সেনসেটাইজেশন সভা অনুষ্ঠিত হয়। করোনার ঝুঁকি-ভয়াবহতার ব্যাপারে কমিউনিটি লিডারেরা পাড়া মহল্লায় সচেতন করতে পারেন। আর এই সচেতনতায় সমাজের অনেককে করোনা থেকে সুরক্ষা দেবে।

২৯ জুন ঈদগাঁওতে আয়োজিত এক কর্মশালায় এমন অভিমত ব্যক্ত করা হয়েছে। কক্সবাজারের স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা “অর্ণব কক্সবাজার” এই কর্মশালাটির আয়োজন করে।

ঈদগাঁও পাবলিক লাইব্রেরী মিলনায়তনে স্থানীয় পর্যায়ের লিডারদের অংশগ্রহণে অনুষ্ঠিত সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নেন, ঈদগাঁও ভিলেজ ডক্টরস ফোরামের সহ-সভাপতি রেহেনা নোমান কাজল, জালালাবাদ ইউনিয়ন আ,লীগ সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম, ঈদগাঁও প্রেসক্লাব অর্থ সম্পাদক, ঐক্য পরিবার এডমিন এম আবু হেনা সাগর। শুরুতে কর্মশালার লক্ষ্য ও উদ্দেশ্য ভিত্তিক স্বাগত বক্তব্য দিলেন অর্ণব কক্সবাজার এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোঃ নুরুল আজিম। সুন্দর ও সুশৃংখল পরিবেশে মূল পয়েন্টে উপস্থাপন করেন ট্রেইনার মোশাররফ হোসাইন। সাথে ছিলেন, নুর মোহাম্মদ ও আবুল কাসেম।

কোভিড-১৯ প্রতিরোধ, ঝুঁকি নিরূপণ, যোগাযোগ সম্পৃক্তকরণ ও টিকা বার্তা যোগাযোগ জোরদারকরণ প্রকল্পের আওতায় কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে এই কর্মশালার আয়োজন করা হয়।

বক্তারা বলেন, করোনার টিকা নেয়া আমাদের নাগরিক অধিকার ও দায়িত্ব। টিকার পরবর্তী উপসর্গ সমূহ সম্পর্কে সর্তকতা অবলম্বন করতে হবে। সকল প্রকার গুজব ও কু-সংস্কার পরিহার করতে হবে। অনুষ্ঠানে মাস্ক পরিধান, সামাজিক দূরত্ব বজায় রাখা, জনসমাগম এড়িয়ে চলা এবং ঘনঘন হাত ধৌত করার উপর গুরুত্বারোপ করা হয়।

অন্যদের মধ্যে অংশ নেন, কমিউনিটি লিডার ঈদগাঁও ঐক্য পরিবারের কার্যনিবাহী সদস্যা শাহারিয়া ইসাদ নিফা, সদস্য মাহবুবুল আলম মাবু, মোঃ আব্দুল্লাহ, শারমিন সোলতানা রুমি, আরো উপস্থিত ছিলেন, ঈদগাঁও ঐক্য পরিবার সদস্য শেখ রাসেল, মোহাম্মদ আরাফাত, আনাস বিন নূর, মাইজ একতা পরিষদ নেতা আবু বক্কর ছিদ্দিক কালু বিভিন্ন স্থান থেকে আগত ত্রিশজন নারী-পূরুষ।

আয়োজকরা জানান, রামু-ঈদগাঁও উপজেলায়
ইতোমধ্যে সংস্থাটি বিভিন্ন প্রকল্পের মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ, মানবাধিকার, দক্ষতা উন্নয়নসহ গ্রাম্য ডাক্তারদের প্রশিক্ষণ প্রদান ও অন্যান্য কার্যক্রম বাস্তবায়ন করে আসছেন।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com