Home / প্রচ্ছদ / জেলা আইনজীবী সমিতির সদস্য আবুল কালাম আজাদ-২ ও মোহাম্মদ বখতিয়ার’র মৃত্যুতে ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা অনুষ্ঠিত

জেলা আইনজীবী সমিতির সদস্য আবুল কালাম আজাদ-২ ও মোহাম্মদ বখতিয়ার’র মৃত্যুতে ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা অনুষ্ঠিত

http://coxview.com/wp-content/uploads/2021/12/CoxsBazar-District-Bar-Association.2021.jpg

জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য মরহুম এডভোকেট আবুল কালাম আজাদ-২ ও মরহুম এডভোকেট মোহাম্মদ বখতিয়ার এর মৃত্যুতে নির্ধারিত ‘ফুলকোর্ট রেভারেন্স’ জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এর সভাপতিত্বে তাঁর এজলাস কক্ষে অদ্য ২৬ মে সকাল সাড়ে ১০ টায় আরম্ভ হয়। ফুলকোর্ট রেভারেন্সের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মোহাম্মদ জাফর উল্লাহ ইসলামাবাদী। মরহুম এডভোকেটদ্বয়ের জীবন বৃত্তান্তসহ শোকপত্র পাঠ করেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট ইকবালুর রশিদ আমিন। জেলা ও দায়রা জজ তাঁর সমাপনী বক্তব্য প্রদানে এডভোকেটগণের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে একমিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন এবং ‘ফুলকোর্ট রেভারেন্স’ ঘোষণা করেন। পরবর্তীতে মৃত্যুবরণকারী মরহুম সদস্যদ্বয়ের স্মরণে গভীর শ্রদ্ধা ও তাঁদের আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে মোনাজাত করা হয়। উক্ত ফুলকোর্ট রেভারেন্স অনুষ্ঠান সঞ্চালনা করেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার।

http://coxview.com/wp-content/uploads/2022/05/Shok-Abul-kalam-Azad-Md.-Boktiar.jpg

অতঃপর জেলা ও দায়রা জজ এর এজলাস কক্ষ হতে ফুলকোর্ট রেভারেন্স শেষে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে সমিতির সভাপতি এডভোকেট ইকবালুর রশিদ আমিন এর সভাপতিত্বে সকাল ১১ টার সময় মরহুম এডভোকেট আবুল কালাম আজাদ-২ ও মরহুম এডভোকেট মোহাম্মদ বখতিয়ার এর স্মরণে শোকসভা আরম্ভ হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার।

উক্ত শোকসভায় স্মৃতিচারণমূলক বক্তব্যের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন মাওলানা নুরুল হক। পরবর্তীতে স্মৃতিচারণ সভায় বক্তব্য প্রদান করেন যথাক্রমে এডভোকেট সৈয়দ মোঃ রেজাউর রহমান, এডভোকেট মোঃ খোরশেদ আলম, এডভোকেট মোহাম্মদ আহসান উল্লাহ, এডভোকেট একরামুল হুদা, এডভোকেট মোহাম্মদ কাসেম আলী, এডভোকেট মোহাম্মদ জাফর উল্লাহ ইসলামাবাদী, এডভোকেট মাহাবুবুল আলম টিপু, এডভোকেট মোহাম্মদ নুরুল ইসলাম, এডভোকেট আব্বাছ উদ্দিন চৌধুরী, এডভোকেট মোহাম্মদ আবদুল্লাহ-১, এডভোকেট মোহাম্মদ আখতার উদ্দিন হেলালী, এডভোকেট মোহাম্মদ সুলতানুল আলম, এডভোকেট ফরিদুল আলম (পিপি), এডভোকেট জিয়াউদ্দিন আহমদ, মরহুম এডভোকেট আবুল কালাম আজাদ-২ এর পরিবারের পক্ষে তাঁর পুত্র এডভোকেট ইমরান আজাদ ও মরহুম এডভোকেট মোহাম্মদ বখতিয়ার এর পরিবারের পক্ষে তাঁর ছোট ভাই এডভোকেট মোহাম্মদ তারেক এবং সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী প্রমুখ শোক সভায় বক্তব্য রাখেন।

উল্লেখ্য যে, এডভোকেট আবুল কালাম আজাদ-২ বিগত ২০২১ সালের ২২ ডিসেম্বর; বুধবার ভোর ৬.৩০ মিনিটের সময় কক্সবাজার সদর হাসপাতালে বার্ধক‍্যজনিত কারণে ইন্তেকাল করেন। একইদিন বাদ আছর কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স মাঠে মরহুমের জানাজা শেষে কক্সবাজার কেন্দ্রীয় বড় কবরস্থানে তাঁকে দাফন করা হয় এবং এডভোকেট মোহাম্মদ বখতিয়ার গত ১৩ মার্চ দিবাগত রাত ২ ঘটিকায় কক্সবাজার ইউনিয়ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬১ বৎসর বয়সে ইন্তেকাল করেন। এইদিন বাদ যোহর কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাজা শেষে বাহারছড়া পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

Leave a Reply

%d bloggers like this: