Home / প্রচ্ছদ / কাল উখিয়া প্রেস ক্লাবের নির্বাচন : নির্বাচনকে ঘিরে সাংবাদিকদের মাঝে উৎসাহের আমেজ

কাল উখিয়া প্রেস ক্লাবের নির্বাচন : নির্বাচনকে ঘিরে সাংবাদিকদের মাঝে উৎসাহের আমেজ

উখিয়া প্রেসক্লাব নির্বাচন

হুমায়ুন কবির জুশান; উখিয়া :

সারা দেশে শুরু হয়েছে স্থানীয় নির্বাচনের হাওয়া। তবে উখিয়া প্রেস ক্লাব নির্বাচন নিয়ে চলছে উৎসবের আমেজ। আগামীকাল (১৯ ডিসেম্বর) শনিবার উখিয়া প্রেস ক্লাব মিলনায়তনে এ নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। নির্বাচন নিয়ে চলছে ব্যাপক আলোচনা। নির্বাচনী এলাকা উখিয়া উপজেলার গন্ডি ছাড়িয়ে এ আলোচনা এখন পুরো কক্সবাজার জেলায়।

উখিয়া উপজেলার কৃতি সাংবাদিকরা প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় পর্যটন শহর কক্সবাজার জেলায় কর্মরত থাকায় কক্সবাজার প্রেস ক্লাবসহ জেলার সচেতন মহলে চলছে উখিয়া প্রেস ক্লাব নিয়ে চুলছেড়া বিশ্লেষণ। ৩৯ জন ভোটার এ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটারদের মধ্যে নতুন ১০ জনই এবার প্রথম তাদের ভোট প্রদান করবেন। নির্বাচিত হতে এ ভোটাররাই ফেক্টর বলে মনে করছেন প্রার্থীরা। অনেক নাটকীয়তার পর অবশেষে উখিয়া প্রেস ক্লাবের কাঙ্খিত নির্বাচন অনুষ্টিত হবে কাল। তাই এ নির্বাচনকে কেন্দ্র করে সভাপতি সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে কে আসছেন এ নিয়ে কক্সবাজার ও উখিয়ায় প্রতিনিয়ত রুদ্বধার বৈঠকে মিলিত হচ্ছেন সাংবাদিকরা।

রাজনৈতিক ব্যক্তিত্বরাও এ নির্বাচন নিয়ে মেতে উঠেছেন। প্রার্থীরাও ভোটারদের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন। ইতোমধ্যে কার্য নির্বাহী সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন, দৈনিক নয়া দিগন্ত ও আজকের কক্সবাজার পত্রিকার উখিয়া প্রতিনিধি প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির জুশান, যায়যায় দিন ও দৈনিক কক্সবাজার পত্রিকার উখিয়া প্রতিনিধি সাবেক সাধারণ সম্পাদক ফারুক আহমদ সমকাল ও রুপসি গ্রামের উখিয়া প্রতিনিধি সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ আজাদ ও দৈনিক আলোকিত উখিয়া পত্রিকার সম্পাদক মিজান উর রশিদ মিজান।এবার সভাপতি সম্পাদকীয় পদসহ অন্যান্য পদে কে নির্বাচিত হয়ে আসছেন এ নিয়ে সাংবাদিকদের মধ্যে চলছে কঠিন সমীকরণ। প্রতিবার নির্বাচনে ডান-বাম ব্লকে বিভক্ত হয়ে নির্বাচন অনুষ্টিত হলেও এবারই প্রথম কোন দলে বিভক্ত না হয়ে নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। সভাপতি পদে এডঃ আব্দুর রহিম, রফিক উদ্দিন বাবুল ও রফিকুল ইসলাম। সহ-সভাপতি পদে নুর মোহাম্মদ সিকদার, দীপন বিশ্বাস ও আমানুল হক বাবুল। সাধারণ সম্পাদক পদে রতন কান্তি দে, সরওয়ার আলম শাহীন ও আবাস শর্মা বিশু। সহ-সাধারণ সম্পাদক পদে আহসান সুমন ও সেলিম উল্লাহ। অর্থ সম্পাদক পদে কমরুদ্দিন মুকুল ও শফিকুল ইসলাম আজাদ। সাহিত্য ও প্রকাশনা পদে সোলতান মাহমুদ চৌধুরী ও আবদুর রহিম সেলিম।। দপ্তর ও ক্রীড়া সম্পাদক পদে আমিনুল হক আমিন ও শহীদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

%d bloggers like this: