Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নির্বাচন সংক্রান্ত / কুতুবদিয়ায় ইউপি নির্বাচনে মনোনয়ন ফরম বিক্রি শুরু : প্রথম দিনে ৩২ টি মনোনয়ন ফরম বিক্রি

কুতুবদিয়ায় ইউপি নির্বাচনে মনোনয়ন ফরম বিক্রি শুরু : প্রথম দিনে ৩২ টি মনোনয়ন ফরম বিক্রি

Election - 8এম. রাসেল খাঁন জয়; কুতুবদিয়া :

আগামী ২২মার্চ ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা অনুযায়ী কুতুবদিয়ায় উপজেলায় ১৫ ফেব্রুয়ারী (সোমবার) মনোনয়ন পত্র সংগ্রহের ১ম দিনেই ৩২টি ফরম বিক্রি করেছে নির্বাচন অফিস।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে প্রকাশ, উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে বড়ঘোপ ও কৈয়ারবিল ইউনিয়নের রিটানিং অফিসারের কার্যালয় হতে ১৬ টি মনোনয়ন পত্র সংগ্রহ করেছে প্রার্থীরা। এদের মধ্যে চেয়ারম্যান পদে বড়ঘোপ ইউনিয়নে মনোনয়ন পত্র সংগ্রহ করেছে জাতীয় পার্টি মনোনিত একক প্রার্থী কুতুবদিয়া উপজেলা জাপার নব নির্বাচিত সভাপতি আ.ন.ম শহীদ উদ্দিন ছোটন এবং কৈয়ারবিল ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন জেলা শ্রমীকলীগের যুগ্ম সাধারন সম্পাদক মনোয়ারুল ইসলাম চৌধুরী (মুকুল)।

এছাড়াও বড়ঘোপ ইউনিয়ন থেকে মেম্বার পদে মনোনয়ন পত্র নিয়েছেন ৮ জন (পুরুষ), সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী হিসেবে ২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। কৈয়ারবিল ইউনিয়নে মেম্বার পদে ৩ জন পুরুষ ও ১ জন সংরক্ষিত মহিলা মেম্বার পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আলীআকবর ডেইল ও লেমশীখালী ইউনিয়নের রিটার্নিং অফিসারের কার্যালয় হতে মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ৮ জন প্রার্থী। এর মধ্যে উভয় ইউনিয়নের কোন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেনি প্রথম দিনে। তবে লেমশীখালী ইউনিয়ন হতে ২ জন (পুরুষ) মেম্বার ও ৩ জন সংরক্ষিত মহিলা মেম্বার পদে মনোনয়ন পত্র নিয়েছেন এবং আলী আকবর ইউনিয়ন থেকে মেম্বার পদে ২ জন পুরুষ ও ১ জন সংরক্ষিত মহিলা মেম্বার মনোনয়ন ফরম সংগ্রহ করেছে । অন্যদিকে উত্তর ধুরুং ও দক্ষিণ ধুরুং ইউনিয়নের রিটার্নিং অফিসারের কার্যালয় হতে মোট ৮টি মনোনয়ন পত্র সংগ্রহ করেছে প্রার্থীরা। এ অফিস থেকেই কোন প্রার্থী চেয়ারম্যান পদের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেনি। তার মধ্যে মেম্বার পদে ৬টি (পুরুষ) ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে ২জন।

চেয়ারম্যান পদের প্রার্থীদের জন্য ফরমের মূল্য ৫ হাজার টাকা এবং মেম্বার পদের প্রার্থীদের জন্য ফরমের মূল্য ১ হাজার টাকা নির্ধারন করা হয়েছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

এছাড়াও ভোটার তালিকা হালনাগাদের সিডি বিক্রি করা হচ্ছে বলেও জানায়।

%d bloggers like this: