Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / কুতুবদিয়ায় এক কৃষকের ২০ শতক জমির উৎপাদিত মৌসুমী ফল নষ্ট করে দিয়েছে দূর্বৃত্তরা

কুতুবদিয়ায় এক কৃষকের ২০ শতক জমির উৎপাদিত মৌসুমী ফল নষ্ট করে দিয়েছে দূর্বৃত্তরা

Rasel -1-4-16 news 1pic f1

এম. রাসেল খাঁন জয়; কুতুবদিয়া :

কক্সবাজার জেলার দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় পূর্ব শত্রুতার জের ধরে এক অসহায় কৃষকের বিশ শতক (১ কানি) জমির উৎপাদিত মৌসুমী ফল তরমুজ ও বাঙ্গি নষ্ট করার পাশাপাশি সংশ্লিষ্ট ফল গাছ রাতের আধাঁরে উপড়ে দিয়েছে দূর্বৃত্তরা। এতে করে ঐ কৃষকের প্রায় ১ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। ঘটনাটি ঘটেছে ১ এপ্রিল দিবাগত রাতে উপজেলার দক্ষিণ ধূরুং ইউনিয়নের পূর্ব আলী ফকির ডেইল এলাকায়।

সূত্রে প্রকাশ, পূর্ব আলী ফকির ড়েইল এলাকার ছৈয়দ আহম্মদের পুত্র মোঃ রমিজ স্থানীয় জমিদারের নিকট থেকে ৫ হাজার টাকায় ২০ শতক জমি বর্গা নিয়ে পৌষ মাসের শুরুতে মৌসুমী ফলের (তরমুজ ও বাঙ্গি) বীজ বপন করেন। হাড়ভাঙ্গা পরিশ্রম করে প্রায় ৪০ হাজার টাকা পুজি খাঁটিয়ে বর্তমানে ফসল বিক্রির উপযুক্ত হলে রাতে দূর্বৃত্তরা রাতের আধাঁরে গাছ উপড়ে দিয়ে এবং তরমুজ ও বাঙ্গি ফল নষ্ট করে দিয়েছে।

এ ব্যাপারে অসহায় কৃষক মোঃ রমিজ জানায়, দিবাগত রাতে দূর্বৃত্তরা তার বাড়ির পাশে ক্ষেতের ফসল নষ্ট কারার শব্দ শুনে টর্চ নিয়ে ক্ষেতে গেলে দূর্বৃত্তরা পালিয়ে যাওয়ার সময় টর্চের আলোতে একই এলাকার মৃত আব্দুল বারির পুত্র নূর আহম্মদ ও রাহামত উল্লাহর পুত্র আমিনুল ইসলামকে দেখতে পেলেও অপর তিন জনকে চেনা যায়নি।

এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেও জানায় কৃষক মো: রমিজ।

%d bloggers like this: