শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:০৩ অপরাহ্ন

কুতুবদিয়ায় লবণ মাঠ দখলকে কেন্দ্র করে হামলায় গুরুতর আহত ১

নিজস্ব প্রতিনিধি; কুতুবদিয়া :

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় লবণ মাঠ দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েছেন ১ মহিলা। ঘটনাটি ঘটেছে উপজেলার আলী আকবর ড়েইল ইউনিয়নের তাবলরচর এলাকায়।

জানা যায়, গত ৩ বছর পূর্বে প্রধান মন্ত্রি শেখ হাসিনার প্রতিশ্রুতি স্বরূপ ভূমিহীন প্রান্তিক ২২ জন চাষীকে ১০ শতক করে ১নং খাস খতিয়ানের ১১৭৮৮ দাগের জমি বরাদ্দ দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ওই এলাকার শামসুল আলম ভূমিহীন ২২ জনের প্রাপ্ত জমি বর্গা নিয়ে চাষ করে যাচ্ছেন দীর্ঘ ৩ বছর ধরে। চলতি বছরও উক্ত জমি গুলো চাষ করে যাচ্ছেন তিনি। বেশ কিছুদিন ধরে ভূমিদস্যুরা জায়গা গুলো দখল করার পায়তারা করে যাচ্ছে।

সোমবার দিবাগত রাতে একই এলাকার ভূমিদস্যুরা লবণ মাঠ দখলে নেওয়ার জন্য লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এ সময় শামসুল আলমের স্ত্রী ছকিনা বেগম বাঁধা দিলে সন্ত্রাসীরা তাকে বেদড় পিটিয়ে গুরুতর আহত করেন। আহত ছকিনা বেগমকে এলাকাবাসী উদ্ধার করে কুতুবদিয়া সরকারী হাসপাতালে ভর্তি করান।

এ ব্যাপরে আহত ছকিনা বেগমের স্বামী শামসুল আলম জানায়, সরকারী ভাবে ভূমিহীন কৃষকদের দেওয়া লবণ মাঠ প্রায় ৩ বছর ধরে বর্গা নিয়ে চাষ করে যাচ্ছেন। স্থানীয় ভূমিদস্যু জাবের আহম্মদের পুত্র শফিউল আলম ১০/১২ জন লোক নিয়ে রাতের আধাঁরে জোরপূর্বক মাঠ দখল করতে এলে আমার স্ত্রী ছকিনা বেগম বাধাঁ দিলে তাকে পিটিয়ে গুরুতর আহত করেন। সপ্তাহ দুয়েক আগে আর একবার মাঠ দখল করতে এসে আমিসহ আমার পরিবারের বেশ কয়েকজনকে গুরুতর আহত করেন। এ ঘটনায় জি আর ১২৬/১৬ নং মামলা দায়ের করলে,সন্ত্রাসীরা জামিনেবের হয়ে পুনরায় হামলা চালায়। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেও জানায় তিনি।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com