Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / আন্তর্জাতিক / কেজরিওয়াল, রাহুল গান্ধীসহ ৯ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা

কেজরিওয়াল, রাহুল গান্ধীসহ ৯ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা

Rahul & Kejriwalরাষ্ট্রদোহিতার অভিযোগে কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী, সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সহ নয় জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে।

তেলেঙ্গানার সাইবেরাবাদ এলাকার সারুরনগর পুলিশ স্টেশনে শনিবার মামলাটি দায়ের করেন আইনজীবী জনার্ধন গৌড়।

দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ)’র ছাত্র ইউনিয়ন নেতা কানাইয়া কুমারের কথিত রাষ্ট্রবিরোধী ভাষণ ও পরবর্তীতে তার গ্রেফতার ইস্যুতে সমর্থন দেয়ার অভিযোগে উক্ত নয়জনের বিরুদ্ধে এ মামলা হলো।

অভিযুক্তদের তালিকায় রাহুল, কেজরিওয়াল, ইয়েচুরি সহ নাম রয়েছে কংগ্রেস নেতা আনন্দ শর্মা, অজয় মাকেন, সিপিআই সাংসদ ডি রাজা, জেডিইউ নেতা কে সি ত্যাগী, জেএনইউয়ের ছাত্রনেতা কানহাইয়া কুমার ও সেখানকার ছাত্র উমর খালিদের।

সারুরনগর থানার ইন্সপেক্টর এস সিঙ্গাইআ জানিয়েছেন, ভারতীয় দণ্ডবিধির ১২৪এ ধারায় তাদের বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ আনা হয়েছে। ৪ মার্চ এই মামলার পরের শুনানি।

গৌড় পিটিশনে বলেছেন, দিল্লি পুলিশ কানহাইয়া কুমারের বিরুদ্ধে দেশদ্রোহের অভিযোগ এনেছে- এটা জানা সত্ত্বেও রাহুল ও অন্য নেতারা জেএনইউয়ে গিয়েছিলেন এবং তারা দেশদ্রোহীদের সমর্থন করেছেন। রাহুলদের সেই কাজ আসলে দেশদ্রোহেরই নামান্তর। ফলে যারা দেশদ্রোহিতা করেছেন এবং যারা সেই কাজ সমর্থন করেছেন- দু’পক্ষের বিরুদ্ধেই একই ভাবে মামলা করার জন্য পুলিশকে নির্দেশ দিতে আদালতে আর্জি জানান তিনি।

সূত্র: প্রিয়ডটকম,ডেস্ক।

%d bloggers like this: