Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ক্রেল প্রকল্পের খুটাখালী উচ্চ বিদ্যালয়ে সচেতনতা সভা এবং নিসর্গ ক্লাব গঠন

ক্রেল প্রকল্পের খুটাখালী উচ্চ বিদ্যালয়ে সচেতনতা সভা এবং নিসর্গ ক্লাব গঠন

Crel News 22.04.16 news 1pic

বার্তা পরিবেশক :

বনায়ন পরিবেশ জীববৈচিত্র্য রক্ষার ক্ষেত্রে ছাত্র-তরুণদের বিরাট ভূমিকা রয়েছে। দেশের নতুন প্রজন্মদের সবুজ রক্ষার চেতনায় এগিয়ে আসার মাধ্যমে বাংলাদেশের বন-প্রকৃতিকে রক্ষা করতে হবে। শিক্ষার্থীদের মধ্যে পরিবেশ বিষয়ক নতুন মেধার মনন চর্চা এবং জীববৈচিত্র্য রক্ষার দায়িত্বের বিকাশ ঘটিয়ে প্রকৃতি রক্ষার আন্দোলনকে এগিয়ে নিতে হবে।

চকরিয়া উপজেলার খুটাখালী উচ্চ বিদ্যালয়ে ইউএসএইড’র ক্লাইমেট-রেজিলিয়েন্ট ইক্যোসিস্টেমস এন্ড লাইভলিহুডস (ক্রেল) প্রকল্পের স্কুল সচেতনতা এবং নিসর্গ ক্লাব গঠন সভায় বক্তারা উপরোক্ত বক্তব্য রাখেন।

২১ এপ্রিল সকাল ১১টায় খুটাখালী উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষক মো. কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রেল প্রকল্পের কমিউনিকেশন অফিসার সিনিয়র সাংবাদিক বিশ্বজিত সেন।

খুটাখালী উচ্চ বিদ্যালয়ে ক্রেল এফ-ও নার্গিস আক্তারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, ক্রেল চকরিয়া সাইটের এনআরএম ফ্যাসিলেটেটর সাইদুল ইসলাম। ক্রেলের বন পরিবেশ বিষয়ক কার্যক্রম এবং রক্ষিত এলাকা সম্পর্কে বক্তব্য প্রদান করেন ক্রেল চকরিয়ার ফাঁসিয়াখালী এনআরএম ফ্যাসিলেটেটর গাওহর উদ্দিন প্রমুখ। ছাত্রছাত্রীদের পক্ষ থেকে প্রকৃতি রক্ষার অনুভূতি প্রকাশ করে মোহাম্মদ লুৎফুর রহমান এবং জানিন নূর।

সচেতনতা সভা শেষে খুটাখালী স্কুলের নবম শ্রেণির ছাত্রী মাইশা ফারজানাকে সভাপতি, মো. শাহাদত আলীকে সহ-সভাপতি, মোহাম্মদ হাসানকে সাধারণ সম্পাদক, তসলিমা জান্নাত ববিকে সহ সাধারণ সম্পাদক, সাইফুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক এবং জানিন নূরকে প্রচার সম্পাদক করে ৮৫ সদস্য বিশিষ্ট খুটাখালী উচ্চ বিদ্যালয় নিসর্গ ক্লাব গঠন করা হয়।

উল্লেখ, ক্রেল প্রকল্পের শিক্ষার্থীদের নিয়ে প্রকৃতি বিষয়ক কার্যক্রম এবং নিসর্গ ক্লাব গঠন ইতোমধ্যে দেশের মধ্যে সাড়া জাগিয়েছে।

%d bloggers like this: