শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন

‘খালেদা জিয়া জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক’

হাসানুল হক ইনু। ফাইল ছবি

hasanul-hoque-inu

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, প্রাক্তন প্রধানমন্ত্রী ও বিএনপি নেত্রী খালেদা জিয়া জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক।

মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ সাপ্তাহিক পত্রিকা সম্পাদক পরিষদ আয়োজিত ‌‌জঙ্গি প্রতিরোধে মিডিয়ার ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, দেশের শান্তি, উন্নয়ন ও নিরাপত্তার প্রধান শত্রু জঙ্গিবাদ। কিন্তু গণতন্ত্রের অজুহাতে জঙ্গি পুনরুৎপাদনের কারখানা বিএনপি-জামায়াতকে পুষে রাখা দেশের জন্য কোনো মঙ্গল বয়ে আনতে পারে না। তাই জঙ্গির সঙ্গী খালেদা জিয়ার হাতে গণতন্ত্র নিরাপদ নয়। জনগণ খালেদা জিয়াকে আগামী নির্বাচনে ভোটের মাধ্যমে প্রতিহত করবে।

তিনি আরো বলেন, সংবাদপত্রের পবিত্র দায়িত্ব হলো কোনো তথ্য প্রকাশের আগে তা যাচাই-বাছাই করা। রাগ-অনুরাগ কিংবা ব্যক্তিগত স্বার্থে প্রভাবিত হওয়া গণমাধ্যমের কাজ নয়। গণমাধ্যমের পবিত্রতা রক্ষার মূল দায়িত্ব সাংবাদিকদের হাতে।

তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যম স্বাধীনভাবে দায়িত্বশীলতার সঙ্গে তার কাজ করবে- জনগণ ও সরকার এটাই আশা করে। সরকারের তল্পিবাহক হওয়া গণমাধ্যমের কাজ নয়।

তিনি বলেন, সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা বাড়ানোর পর সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের প্রক্রিয়া শুরু করেছে সরকার। আগামী বছর (২০১৭ সালে) নবম ওয়েজ বোর্ড দেওয়া হবে।

বাংলাদেশ সাপ্তাহিক পত্রিকা সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক এসএম মোরশেদ সাপ্তাহিক পত্রিকার সম্পাদকদের জন্য সরকারি প্লট বরাদ্দ, বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণ, পরিবারের সদস্যদের বিশেষ শিক্ষা ও চিকিৎসা সুবিধা দেওয়া, সরকারি মিডিয়া তালিকাভুক্তি, তথ্য অধিদপ্তরের অ্যাক্রিডিটেশন কার্ড দেওয়াসহ ১৪ দফা দাবি উপস্থাপন করেন। মন্ত্রী এ ব্যাপারে পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দেন।

এ সময় ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদসহ সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন।

সূত্র:risingbd.com,ডেস্ক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com