শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৮:৫১ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৭ জেলে উদ্ধার সুদানে বন্যায় ৭৭ জনের মৃত্যু বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

গরীবের বন্ধু এমপি বদি সাজা হওয়ায় : টেকনাফের সাধারণ মানুষের মাঝে নেমে এসেছে হতাশা

shafiq - 01780099800, Cox'sBazar, Bangladesh.

Abdur Rahman Badi-3

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

উখিয়া-টেকনাফের গন মানুষের প্রিয় নেতা সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি মামলার রায়ে সাজা প্রদান করায় উখিয়া-টেকনাফে সাধারণ মানুষের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। চারিদিকে চলছে আলোচনা-সমালোচনা ঝড়। সকাল সাড়ে ১১ টায় মামলার রায়ের খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে টেকনাফ উপজেলার গরীব দু:খি ও দলমত নির্বিশেষে সাধারণ মানুষ রাস্তায় নেমে পড়ে। খবর নিয়ে জানা যায়, তাদের প্রিয় নেতা আবদুর রহমান বদি মামলা থেকে খালাস পাওয়ার জন্য টেকনাফ উপজেলার আনাচে-কানাছে, পৌর শহরের অলিতে গলিতে, মসজিদ, মাদ্রাসায় ও শিক্ষা প্রতিষ্টান গুলোতে খতমে কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করে। অথচ তাদের প্রিয় নেতাকে মামলা থেকে মুক্তি না দিয়ে সাজা দেওয়ায় সাধারণ ও গবীর দু:খি মানুষের মাঝে নেমে আসে হতাশা।

সরেজমিনে গিয়ে বিভিন্ন এলাকা ঘুরে বেশ কয়েকজন সাধারণ মানুষের সাথে আলাপ করে জানা যায়, আবদুর রহমান বদি ২০০৮ সালে এমপি হওয়ার পর থেকে সব সময় হতদরিদ্র মানুষের খোঁজ খবর নিয়েছেন সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তাদের উপকার করে গেছেন। এই এলাকার অনেক হতদরিদ্র পরিবার আছে যারা টাকার অভাবে নিজের মেয়েকে বিয়ে দিতে পারেনি এবং যাদের ছেলে-মেয়েরা টাকার অভাবে নিজের সন্তানকে লেখাপাড়া করাতে পারছেনা, সেই সমস্ত হতদরিদ্র পরিবারের কাছে গিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে সহযোগীতা করে যাচ্ছেন দিনের পর দিন। এমপি বদি নিজের টাকা খরচ করে অনেক গরীব অসহায় মেয়েদেরকে বিয়ে দিয়েছেন। তার পাশাপাশি উখিয়া টেকনাফের প্রায় ৫ শত ছেলে-মেয়েদেরকে তিনি নিজের টাকায় লেখাপড়া করাচ্ছেন। তাদের সেই প্রিয় নেতা আবদুর রহমান বদি মিথ্যা অপবাদ, দুদকের করা মিথ্যা মামলার রায়ে কারাভোগ করবে এই করুন চিত্রটি কেউ মেনে নিতে পারছেনা! তারা দু:খ ভরা মন নিয়ে বিনয়ের সাথে আরো বলেন, আমাদের প্রিয় নেতাকে দুদকের করা মামলা থেকে অব্যাহতি পাওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি কামনা করি। কারন উখিয়া-টেকনাফের আওয়ামীলীগের উন্নয়নের রুপকার, গরীবের বন্ধু, জনদরদী জননেতা আলহাজ আবদুর রহমান বদি। তিনি এমপি হওয়ার পর থেকে উখিয়া-টেকনাফে এমন কোন এলাকা নেই সরকারি উন্নয়নের ছোঁয়া লাগেনি।

টেকনাফের সাধারণ মানুষ আরো মনে করেন, কক্সবাজারের গৌরবময় এমপি আলহাজ্ব আবদুর রহমান বদি। তিনি এ জনপদের একজন দানবীর, মানব দরদী ও উন্নয়ন কর্মী হিসাবে এলাকায় তার যথেষ্ট সুনাম রয়েছে। জনপ্রিয়তার পাশাপাশি উখিয়া-টেকনাফকে ঘিরে এ সাংসদ বদির রয়েছে অনেক স্বপ্ন, আশা-আঙ্খাকা। নিজের অর্থ ব্যয় করে যেমন রাজনীতির ময়দানে চষে বেড়াচ্ছেন তেমনি ভাবে তিনি গণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত নি:স্বার্থ ভাবে। বর্তমান সময়ের দিন বদলের ডিজিটাল বাংলাদেশে এমন একজন রাজনীতিবিদ অত্যন্ত বিরল। তিনি ক্ষমতায় থাকলেও কোনদিন ক্ষমতার অপব্যবহার করেননি। তিনি কোন কোন সময় ক্ষমতা ব্যবহার করলেও করেছেন সাধারন মানুষের কল্যানের জন্য।

উল্লেখ্য, ২০০৮ সালের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার আগে জোট সরকারের দেওয়া প্রায় ২২টি মিথ্যা মামলার শিকার হয়েছেন এক এগারোতে তিনি আটকও হয়েছিলেন। কারাগারে ছিলেন ২২ মাস, এর পর থেকে তিনি উখিয়া টেকনাফবাসীর কাছে হয়ে যায় জনপ্রিয় নেতা। তার ৮ বছরের শাসনামলে উখিয়া-টেকনাফের অলিতে-গলিতে উন্নয়নের জোয়ার বয়ে যাচ্ছে। মানুষকে ভালবেসে কাছে নিয়েছেন একান্ত আপন করে, কে কোন দলের কর্মী, সেটি বিবচনা না করে সবাইবে আপন করে কাছে টেনেছেন। অহংকার বা গৌরব ছিল না কখনো। মাঝে মধ্যে জনস্বার্থে মেজাজ দেখাতে গিয়ে অনেক সময় সরকারি কিংবা বেসরকারি আমলাদের শাসাতেন।

উখিয়া টেকনাফের জন সাধারণকে খুবেই ভালবাসেন এমপি আবদুর রহমান বদি। তার মরহুম পিতা বিশিষ্ট দানবীর আলহাজ্ব এজাহার মিয়া কোম্পানীও ছিলেন গরীব অসহায় মানুষের প্রিয় বন্ধু, তিনিও সব সময় সাধারণ মানুষের পাশে থাকতেন। সেই ধারাবাহিকতায় টেকনাফ উপজেলায় অনেক উন্নয়ন করেছেন। টেকনাফ এজাহার বালিকা উচ্চ বিদ্যালয়, মালকাবানু উচ্চ বিদ্যালয়, টেকনাফ ডিগ্রী কলেজসহ অসংখ্যা শিক্ষা প্রতিষ্টান করে গেছেন।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com