মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৬ পূর্বাহ্ন

গুরুত্বপূর্ণ স্থান সমূহে প্রবীণদের বসার আলাদা ব্যবস্থা নেয়া হবে খোরশেদ আরা এমপি

Khorshed Ara MPনিজস্ব প্রতিবেদক:

জেলাব্যাপী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে আন্তর্জাতিক প্রবীণ দিবস। এ উপলক্ষে জেলা সমাজসেবা কার্যালয় ১ অক্টোবর প্রবীণদের নিয়ে একটি র‌্যালী বের করে। সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বের হওয়া র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পূর্বের স্থানে এসে শেষ হয়। র‌্যালি শেষে নগর পরিবেশে প্রবীণদের উপস্থিতি অন্তর্ভুক্ত নিশ্চিতকরণ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা নির্বাচন অফিস মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য খোরশেদ আরা হক। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. অনুপম সাহা ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফেরদৌস। জেলা সমাজসেবা কর্মকর্তা প্রীতম কুমার চৌধুরীর সভাপতিত্বে ও এক্সপেউরুলের প্রধান নির্বাহী ইঞ্জিনিয়ার কে পালের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শহর সমাজসেবা কর্মকর্তা কুমকুম আচার্য্য, প্রবীণ ব্যক্তিত্ব মাহবুব কামাল, নোঙর’র নির্বাহী পরিচালক দিদারুল আলম রাশেদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য খোরশেদ আরা হক বলেন, তিনি নিজে প্রবীণ হওয়ায় প্রবীণদের দু:খ কষ্ট বুঝেন। হাসপাতাল থেকে শুরু সব ধরণের গুরুত্বপূর্ণ স্থানে প্রবীণদের জন্য আলাদা বসার স্থান করার ব্যবস্থা করা হবে বলে আশ্বাস প্রদান করেন তিনি।

সভায় কয়েকজন প্রবীণ ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রত্যেক ধর্মেই আছে পিতা মাতার পদতলে সন্তানের বেহেশত। অনেক যত্নে লালন পালন করা সেই সন্তানই যখন অভিভাবকদের বোঝা মনে করে। বৃদ্ধাশ্রমে পাঠায়, সেটি হয় অত্যন্ত কষ্টদায়ক। বর্তমানে সরকারের পক্ষ থেকে প্রায় ৫০ হাজার প্রবীণ নর নারীকে বয়স্ক ভাতা দেয়া হচ্ছে বলে সমাজসেবা কার্যালয়ের পক্ষ থেকে সভায় জানানো হয়।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com