Home / প্রচ্ছদ / গোঁফের তৈরি স্যুট গিনেস রেকর্ড

গোঁফের তৈরি স্যুট গিনেস রেকর্ড

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/04/Suits-Made-from-Mens-mustache-hair.jpg?resize=540%2C317

গোঁফের তৈরি স্যুট

অনলাইন ডেস্ক :
ফ্যাশন দুনিয়ায় কত কিছুই-না ঘটে। সম্প্রতি ‘পলিটিক্স’ নামের অস্ট্রেলিয়ার একটি পুরুষদের পোশাকের ব্র্যান্ড এমনই একটি স্যুট তৈরি করেছে, যা পুরোটাই পুরুষের গোঁফ দিয়ে তৈরি।

গোঁফ দিয়ে তৈরি স্যুট বিশ্বে এই প্রথম। এই পোশাকটির নাম রাখা হয়েছে মো হেয়ার। এই অভিনব পোশাকটি তৈরি করেছে পলিটিক্স মেনসওয়ার। এই সংস্থাটি প্রথমবারের মতো এ কাজ করে পেয়ে গেল বিশ্বজোড়া খ্যাতি।

অবাক হলেও সত্যি, গোঁফ দিয়েও এমন ধরনের স্যুট তৈরি করা সম্ভব। স্যুটটির কন্ট্রাস্ট তৈরিতে নানা ধরনের গোঁফের ব্যবহার করা হয়েছে। এই পোশাকটি তৈরি হয়েছে অস্ট্রেলিয়ায়।

এটি তৈরি করেছে ভিজুয়াল আর্টিস্ট এবং ফটোগ্রাফার পামেলা ক্লিম্যান পাসসি। স্বামী প্রোস্টেট ক্যানসারে মারা গেলে তিনি এ বিষয়ে সচেতনতা গড়ে তুলতে এই সংস্থাটির সঙ্গে যুক্ত হন।

বুলফ্রগ ক্রিয়েটিভ এজেন্সি এবং পুরুষদের প্রখ্যাত পোশাক প্রস্তুতকারী সংস্থাটি এই পোশাককে অস্ট্রেলিয়ার একটি শো-তে প্রকাশ করে। এই স্যুটের ফ্যাব্রিক তৈরি করা হয়েছে তুলা দিয়ে। পাতলা কাপড়ের ওপর বসানো হয়েছে গোঁফ।

পলিটিক্স সংস্থার ইভেন্ট ম্যানেজার অ্যান্ড্রু ভান্স বলেন, ইতোমধ্যে এই স্যুটটি স্পাইকস এশিয়া অ্যাওয়ার্ড ফর হেলথ জিতেছে। মেলবোর্ন ফ্যাশন ফেস্টিভালেও অংশগ্রহণ করেছে।

সংস্থাটির প্রচারাভিযান ‘ওর্ন টু বি হেয়ার্ড’ পুরুষদের প্রোস্টেট ক্যানসার এবং আত্মহত্যায় মৃত্যু নিয়ে সোচ্চার হয়েছে। তাদের উৎসর্গ করেই এই পোশাকটি তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অভিনব এই পোশাকটি জায়গা করে নিয়েছে গিনেস রেকর্ডেও।

২০১৬ সালে পামেলার স্বামী প্রোস্টেট ক্যানসারে মারা যান। এরপরই এ বিষয়ে সচেতনতা তৈরির জন্য পামেলা এর সঙ্গে যুক্ত হন। প্রথমে সেলুন থেকে গোঁফের চুল নিয়ে সেগুলোকে ব্যবহার যোগ্য করা হয়। এরপর সেটি আসল সুতার সঙ্গে মিলিয়ে কাপড়ের মতো করে পলিটিক্সের ডিজাইন ম্যানেজার পল বার্ডেনের কাছে পাঠান পামেলা। এরপর পল স্যুটটি তৈরি করেন। সাধারণত চুলের কারণে শরীরে চুলকানি হয়ে থাকে। তবে এই স্যুটে তেমন কোনো সমস্যা হবে না।

%d bloggers like this: