Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নির্বাচন সংক্রান্ত / চকরিয়ার উপকূলীয় ৬ ইউনিয়নে নির্বাচন ৭ মে

চকরিয়ার উপকূলীয় ৬ ইউনিয়নে নির্বাচন ৭ মে

চেয়ারম্যান পদে ৩৬ ও সংরক্ষিতসহ মেম্বার পদে ৩০২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

Election - Mukul 7.04.16 news 1pic -f2

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ার ১৮টি ইউনিয়নের মধ্যে উপকূলীয় ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৭ মে। চতুর্থ দফায় অনুষ্ঠিতব্য এই নির্বাচনে সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল ৭ এপ্রিল বৃহস্পতিবার। মনোনয়নপত্র দাখিলের সময় শেষে ৬জন রিটার্ণিং অফিসারের দেয়া তথ্য মতে ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৬জন, সংরক্ষিতসহ মেম্বার পদে ৩০২জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তন্মধ্যে সংরক্ষিত সদস্য পদে ৬৮ জন মহিলা মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র দাখিলের পর খোঁজ নিয়ে জানা যায়, উপকূলীয় ৬ ইউনিয়নে একক প্রার্থী মনোনয়নপত্র দাখিল করায় বিএনপিতে স্বস্তি বিরাজ করলেও প্রতিটি ইউনিয়নে স্বতন্ত্র হিসেবে বিদ্রোহী প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করায় আওয়ামীলীগ অস্বস্তিতে পড়েছে।

মনোনয়নপত্র দাখিল করা চেয়ারম্যান প্রার্থীরা হলেন: বদরখালীতে আওয়ামীলীগ মনোনিত বর্তমান চেয়ারম্যান নূরে হোছাইন আরিফ, বিএনপি মনোনিত আহছানুল কাদের চৌধুরী সাব্বির, আওয়ামীলীগ নেতা ও সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী, সাবেক মেম্বার খাইরুল বশর, আবু নঈম মোহাম্মদ হেফাজ, আবুল কাশেম। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩৮ জন।

কোনাখালীতে আওয়ামীলীগ মনোনিত ও বর্তমান চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বিএনপি মনোনিত ইমরুল হাসান, আওয়ামীলীগ নেতা মোক্তার আহমদ, জাতীয় পার্টির (জেপি) ও সাবেক চেয়ারম্যান রুহুল কাদের মানিক, মোঃ ইলিয়াছ, আক্তার উদ্দিন, বিএনপি নেতা আজিজুল হক মধু। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন সাধারণ সদস্য পদে ৪৯ জন।

পশ্চিম বড় ভেওলায় আওয়ামীলীগ মনোনিত মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলা, বিএনপি মনোনিত ওয়াহিদ মুরাদ হেফাজতুর রহমান টিপু, আওয়ামীলীগ নেতা ও বর্তমান চেয়ারম্যান সাহাবউদ্দিন, এস এম সরোয়ার আলম, রবিউল এহেছান, ছলিম উল্লাহ, ওসমান গণি ও নুরুল মোস্তফা। সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন এবং সাধারণ সদস্য পদে ২৭ জন।

ঢেমুশিয়ায় আওয়ামীলীগ মনোনিত ও বর্তমান চেয়ারম্যান রুস্তম আলী, বিএনপি মনোনিত নুরুল আলম জিকু, মোঃ গিয়াস উদ্দিন, আওয়ামীলীগ নেতা মোঃ কায়েস ও ফরিদুল আলম। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩২ জন।

বিএমচরে আওয়ামীলীগ মনোনিত ও বর্তমান চেয়ারম্যান বদিউল আলম, বিএনপি মনোনিত ও সাবেক চেয়ারম্যান মোঃ আবু ইউসুফ, কাজী মোঃ আবু তৈয়ব, আওয়ামীলীগ নেতা এস এম জাহাঙ্গীর আলম, শহীদুল ইসলাম, ইসলামী আন্দোলনের মোঃ ওয়াজ উদ্দিন। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন ও সাধারণ সদস্য পদে ৪০ জন।

পূর্ব বড় ভেওলায় আওয়ামীলীগ মনোনিত খলিল উল্লাহ চৌধুরী, বিএনপি মনোনিত আনোয়ারুল আরিফ দুলাল, নাছির উদ্দিন রুবেল, সাইফুল ইসলাম। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন ও সাধারণ সদস্য পদে ৪৮ জন।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, উপজেলার ১৮টি ইউনিয়নের মধ্যে ১২টি ইউনিয়নে ২৩ এপ্রিল ও উপকূলীয় ৬ ইউনিয়নে আগামী ৭মে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন পরিচালনার সুবিধার্থে রিটার্ণিং অফিসারের দায়িত্ব পালন করছেন ৬জন প্রথম শ্রেণীর সরকারী কর্মকর্তা।

%d bloggers like this: