Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নির্বাচন সংক্রান্ত / চকরিয়ার উপকূলীয় ৬ ইউপি নির্বাচন ৭ মে : ৫ চেয়ারম্যান ও ১৩ মেম্বার প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

চকরিয়ার উপকূলীয় ৬ ইউপি নির্বাচন ৭ মে : ৫ চেয়ারম্যান ও ১৩ মেম্বার প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

election 1111

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়নের মধ্যে উপকূলীয় ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন চতুর্থ দফায় অনুষ্টিত হবে আগামী ৭ মে। এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান ও মেম্বার পদে ৩০২জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ১৮এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ ছিল। এদিন রির্টানিং কর্মকর্তার দপ্তরে চেয়ারম্যান পদে ৫জন ও সাধারণ ওয়ার্ডে ১৩জন মেম্বার প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার চেয়ে আবেদন করেন। এদিকে ঋণ খেলাপীর অভিযোগে মনোনয়নপত্র বাতিল হওয়া বদরখালী ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলী চৌধুরী উচ্চ আদালতে আপীল করে তার প্রার্থীতা ফিরে পেয়েছেন।

বদরখালী ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা মত্স্য কর্মকর্তা মো.সাইফুর রহমান বলেন, বদরখালী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান নূরে হোছাইন আরিফ, বিএনপি মনোনিত প্রার্থী আহছানুল কাদের চৌধুরী সাব্বির, আওয়ামীলীগ নেতা ও সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী চৌধুরী, সাবেক মেম্বার খাইরুল বশর, আবু নঈম মোহাম্মদ হেফাজ, আবুল কাশেম ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন প্রার্থীর মধ্যে কেউ প্রত্যাহার করেননি। তবে সাধারণ সদস্য পদে ৩৮জনের মধ্যে তিনজন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

কোনাখালী ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী মোর্শেদ আলম বলেন, কোনাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আক্তার উদ্দিন ও মোহাম্মদ ইলিয়াছ তাদের প্রার্থীতা প্রত্যাহর করেছেন। প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন আওয়ামীলীগ মনোনিত ও বর্তমান চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বিএনপি মনোনিত ইমরুল হাসান হান্নান, আওয়ামীলীগ নেতা মোক্তার আহমদ, জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী ও সাবেক চেয়ারম্যান রুহুল কাদের মানিক, বিএনপি নেতা আজিজুল হক মধু। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন প্রার্থী সকলে বহাল আছেন। তবে সাধারণ সদস্য পদে ৪৯ জনের মধ্যে ৫জন তাদের প্রার্থীতা প্রত্যাহর করেছেন।

পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী রবিউল এহেছান ও জাতীয় পাটির প্রার্থী এসএম ছরওয়ার আলম তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। প্রতিদ্ব›দ্বীতায় রয়েছেন আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলা, বিএনপি মনোনিত প্রার্থী ও মাতামুহুরী উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ হেফাজতুর রহমান টিপু, আওয়ামীলীগ নেতা ও বর্তমান চেয়ারম্যান সাহাবউদ্দিন, ছলিম উল্লাহ, ওসমান গণি ও নুরুল মোস্তফা ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন। তবে সাধারণ সদস্য পদে ২৭ জনের মধ্যে একজন প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

ঢেমুশিয়া ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা মো.আতিক উল্লাহ বলেন, ঢেমুশিয়া ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত ও বর্তমান চেয়ারম্যান রুস্তম আলী, বিএনপি মনোনিত নুরুল আলম জিকু, মোঃ গিয়াস উদ্দিন, আওয়ামীলীগ নেতা মোঃ কায়েস ও ফরিদুল আলম। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩২ জনসহ সকল প্রার্থী বহাল রয়েছেন। কেউ তাদের প্রার্থীতা প্রত্যাহার করেননি।

বিএমচর ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুজন কাননগো বলেন, বিএমচর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কাজী আবু তৈয়ব প্রার্থীতা প্রত্যাহার করেছেন। প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বদিউল আলম, বিএনপি মনোনিত ও সাবেক চেয়ারম্যান মোঃ আবু ইউসুফ, আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম, শহীদুল ইসলাম, ইসলামী আন্দোলনের মোঃ ওয়াজ উদ্দিন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন প্রার্থী। সাধারণ সদস্য পদে ৪০ জনের একজন প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

পূর্ব বড় ভেওলা ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.খুরশিদুল আলম চৌধুরী বলেন, পূর্ব বড় ভেওলা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী কক্সবাজার জেলা সৈনিকলীগের সাধারণ সম্পাদক খলিল উল্লাহ চৌধুরী, বিএনপি মনোনিত প্রার্থী মাতামুহুরী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল আরিফ দুলাল, স্বতন্ত্র প্রার্থী আ.লীগ নেতা নাছির উদ্দিন রুবেল, সাইফুল ইসলাম ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন প্রার্থী বহাল রয়েছেন। তবে সাধারণ সদস্য পদে ৪৮ জনের মধ্যে তিনজন তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

Leave a Reply