রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন আলীকদমে দর্শকের ওপর ক্ষেপে ফাইনাল খেলার ট্রফি ভাঙলেন ইউএনও আলীকদমে ট্রফি ভেঙ্গে ভাইরাল ইউএনও ঈদগাঁওতে অর্ণবের উদ্যোগে কোভিড প্রতিরোধে টাউন বৈঠক অনুষ্ঠিত লামায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও পরিদর্শনে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর কক্সবাজারে চারদিন ব্যাপী শেখ হাসিনা বই মেলার উদ্বোধন ঈদগাঁওতে আসন্ন দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত  কক্সবাজারে শেখ হাসিনা বইমেলার উদ্বোধন : সম্মাননা পেলেন ঈদগাঁওর শিক্ষক খুরশীদুল জন্নাত সাফ গেমসে নারী ফুটবলারদের পাহাড়ের নারী খেলোয়াড়দের ৫০ হাজার টাকা ও সংবর্ধনার ঘোষণা দিয়েছেন পার্বত্য মন্ত্রী সরকারি চাকরির আবেদনে ৩৯ মাস ছাড় ‘প্রচারবিমুখ এই স্কুলটি সত্যিই অন্যরকম’—বিচারপতি হাবিবুল গনি”

চকরিয়ার দুই কাঁচামাল ব্যবসায়ী আলীকদমে অপহৃত : মুক্তিপণ দাবী এমএনপি’র

প্রতিকী ছবি

চকরিয়ার দুই কাঁচামাল ব্যবসায়ী আলীকদমে অপহৃত : মুক্তিপণ দাবী এমএনপি’র

মুকুল কান্তি দাশ,চকরিয়া:
কক্সবাজারের চকরিয়ার দুই ব্যবসায়ীকে পার্বত্য জেলা বান্দরবানের আলীকদম থেকে অপহরণ করা হয়েছে। রবিবার সকাল ৮ টার দিকে গহীন অরণ্যে ঘেরা আলীকদমের কচ্ছপিয়ার মূখ নামক স্থান থেকে তাদের অপহরণ করা হয়। অপহৃত দুই ব্যবসায়ীরা হলেন- চকরিয়া পৌরসভার ৪ নং ওয়ার্ডের মৃত নুর আহমদের ছেলে সাইফুল ইসলাম (৩২) ও একই এলাকার হাজী মাসুক আহমদের ছেলে মোহাম্মদ আলী (৩০)।
এদিকে অপহরণের দুই ঘন্টা পর সকাল ১০ টার দিকে অপহরণকারীরা নিজেদের এমএনপির (মুরুং ন্যাশনাল পার্টি) সদস্য পরিচয় দিয়ে অপহৃত ব্যবসায়ীদ্বয়কে অক্ষত ছাড়তে ৬ লাখ টাকা মুক্তিপণ দাবী করেছে মুঠোফোনে।
অপহরণ ও মুক্তিপণ দাবীর ঘটনা নিশ্চিত করেছেন অপহৃত ব্যবসায়ীদের নিকটাত্মীয় কাঁচামাল ব্যবসায়ী সমিতিরি সভাপতি ফরিদ আহমদ সওদাগর।
নাম প্রকাশ না করার শর্তে চকরিয়ার কয়েকজন আড়ত্দার ও ব্যবসায়ী বলেন, গত শনিবার চকরিয়ার ১২জন কাঁচামালের ব্যবসায়ী আলীকদম বাজার থেকে ৩০ কিলোমিটার দুরের কুরুপপাতা বাজারে যায়। রবিবার ভোরে ব্যবসায়ীরা পৃথক হয়ে নৌ-যান নিয়ে মাল কিনতে শুরু করে। সবার মতা  সাইফুল ও মোহাম্মদ আলী একটি নৌকা ভাড়া করে বিভিন্ন ঘাট থেকে আদা ও কাঁচা মরিচ কিনতে কিনতে কচ্ছপিয়ার মূখ নামক স্থানে পৌছে। সেখানে আদা কেনার সময় অপহরণের শিকার হয় তারা। নৌ-পথে কুরুপপাতা বাজার থেকে আলীকদম সদরে আসার পথে পাহাড়ী এলাকা কচ্ছপিয়ার মুখ নামক স্থানে পৌছলে হঠাত্ করে নদীর দু’পাশের পাহাড় থেকে সশস্ত্র এমএনপি’র সদস্যরা নেমে নৌযান ঘেরাও করে। ওই নৌযানে থাকা মাঝি-মাল্লাদের কাছ থেকে সর্বস্ব লুটে নেয়। আশানুরুপ টাকা না পাওয়ায় চকরিয়ার ব্যবসায়ী সাইফুল ও মোহাম্মদ আলীকে অপহরণ করে পাহাড়ের গহীণ অরণ্যে নিজেদের ডেরায় নিয়ে গিয়ে জিম্মি করে রেখেছে।
আলীকদম সেনানিবাসের জোন কমান্ডার লে.কর্ণেল মিজানুর রহমান দুই ব্যবসায়ীকে অপহরণের ঘটনা নিশ্চিত করে বলেন, অপহৃত ব্যবসায়ীদের উদ্ধারে ঘটনা জানার সাথে সাথেই অভিযান শুরু করা হয়েছে।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com