বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৭:৫৫ অপরাহ্ন

চকরিয়ার বমুতে সমান ভোট পাওয়া তিন নারী সদস্যের ফের ভাগ্য পরীক্ষা ৩১ অক্টোবর

Election-111

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া উপজেলার দূর্গম পাহাড়ি এলাকা বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদের একটি সংরক্ষিত মহিলা সদস্য পদে আগামী ৩১ অক্টোবর পুন:নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। চলতি বছরের ২৩ এপ্রিল অনুষ্ঠিত ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান ও সাধারণ ওয়ার্ডে ৯ জন পুরুষ সদস্য এবং তিনটি সংরক্ষিত ওয়ার্ডের মধ্যে দুটিতে দুইজন নারী সদস্য নির্বাচিত হয়েছেন। কিন্তু সংরক্ষিত তিন নং ওয়ার্ডে (৭, ৮ ও ৯) তিনজন নারী প্রার্থী সমান ভোট পাওয়ায় আটকে যায় এই নারী সদস্যের ফলাফল। ফলে এ ওয়ার্ডে কাউকে নির্বাচিত ঘোষণা করতে পারেননি রির্টানিং কর্মকর্তা।

এনিয়ে জটিলতা সৃষ্টি হলে বিষয়টি নির্বাচন কমিশনের কাছে লিখিতভাবে অবহিত করেন রিটানিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.খোরশীদুল আলম চৌধুরী।

জানতে চাইলে বমুবিলছড়ি ইউপি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটানিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. খোরশীদুল আলম চৌধুরী বলেন, ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতাকারী তিন নারী প্রার্থী চলছি বছরের ২৩ এপ্রিল অনুষ্টিত নির্বাচনে সমান ভোট পাওয়ায় এদিন তাদের ফলাফল ঘোষনা করা সম্ভব হয়নি। তাই বিষয়টি সমাধানে করণীয় নির্ধারণে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে নির্বাচন কমিশনে চিঠি পাঠানো হয়।

 তিনি বলেন, চিঠির আলোকে নির্বাচন কমিশন ওই ওয়ার্ডে নতুন করে নির্বাচন অনুষ্টানের নির্দেশ দিয়েছেন। এরই প্রেক্ষিতে আগামী ৩১ অক্টোবর সোমবার নির্বাচন অনুষ্টানের দিন ধার্য্য করে। প্রতিদ্বন্দ্বী তিন নারী প্রার্থী খতিজা বেগম (মাইক) আয়েশা বেগম (বক) ও রোজিনা আক্তার (হেলিকপ্টার) নির্বাচনে অংশ নেবেন।

বমুবিলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান আবদুল মতলব বলেন, ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১৮৫ জন। তারমধ্যে ৭ নম্বর ওয়ার্ডে ৪১৩ জন, ৮ নম্বর ওয়ার্ডে ৪৩৫ জন ও ৯ নম্বর ওয়ার্ডে ৩৩৭ জন ভোটার।

 

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com