Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / চকরিয়ায় আচরণবিধি লঙ্ঘন অপরাধে কর্মী আটক : কাউন্সিলর প্রার্থীকে অর্থদন্ড

চকরিয়ায় আচরণবিধি লঙ্ঘন অপরাধে কর্মী আটক : কাউন্সিলর প্রার্থীকে অর্থদন্ড

Mobilecourt - Mukul 8.03.16 (news 3pic) f2 (1)মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় পৌরসভার নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন করে দেয়ালে নির্বাচনী পোষ্টার লাগানোর অপরাধে এক কাউন্সিলর প্রার্থীর কর্মীকে পুলিশের সহায়তায় আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। আটক ওই যুবক পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হেলাল উদ্দিনের কর্মী। সোমবার সকালে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সহকারি রিটার্নিং অফিসার মো: সাখাওয়াত হোসেন এবং উপজেলা ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিষ্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) মো: রফিকুল হকের নেতৃত্বে অভিযান চালিয়ে ওই যুবককে আটক করেন। তবে বিষয়টির ভুল স্বীকার করায় আদালতের ম্যাজিষ্ট্রেট অভিযুক্ত কাউন্সিলর প্রার্থী হেলাল উদ্দিনকে ৬ হাজার টাকা অর্থ জরিমানা করে আটক যুবকের কাছ থেকে মুচলেখা নিয়ে ছেঁড়ে দিয়েছেন।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও চকরিয়া পৌরসভা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সহকারি রির্টানিং কর্মকর্তা মো: সাখাওয়াত হোসেন বলেন, নির্বাচন কমিশনের আচরণবিধি লঙ্ঘন করে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা দেয়ালে পোষ্টার লাগাচ্ছেন এমন অভিযোগ পাওয়ার পর সোমবার সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে অভিযান পরিচালনা করা হয়। ওইসময় হেলাল উদ্দিন নামের এক কাউন্সিলর প্রার্থীর পোষ্টার দেয়ালে লাগানোর সময় তার এক কর্মীকে আটক করা হয়।

তিনি বলেন, পরে আদালতের ম্যাজিষ্ট্রেট ওই কাউন্সিলরকে ৬হাজার টাকা অর্থ জরিমানা করেন এবং আটক যুবককে সতর্ক করে দিয়ে ও মুচলেখা নিয়ে মুক্তি দেন।

অপরদিকে একইদিন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় থাকা বেশির ভাগ মেয়র ও কাউন্সিলর প্রার্থীকে ডেকে এনে এবং মুঠোফোনে তাদের লাগানো পোষ্টার সমূহ একদিনের মধ্যে দেয়াল থেকে তুলে নেয়ার নির্দেশ দেন।

%d bloggers like this: