Home / প্রচ্ছদ / চকরিয়ায় জন্মাষ্টমী উদযাপনে ৪দিন ব্যাপী অনুষ্ঠান উদযাপনে ব্যাপক প্রস্তুতি

চকরিয়ায় জন্মাষ্টমী উদযাপনে ৪দিন ব্যাপী অনুষ্ঠান উদযাপনে ব্যাপক প্রস্তুতি

Janmastomi-2নিজস্ব প্রতিনিধি, চকরিয়া:

অখিল বিশ্বপতি ভগবান শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব তিথী স্মরণে জন্মাষ্টমী মহোৎসব উদযাপনে ব্যাপক প্রস্তুতি নিয়েছে চকরিয়া জন্মাষ্টমী উদযাপন পরিষদ ও নিত্যানন্দ গীতা সংঘ। দক্ষিণ চট্টগ্রাম তথা কক্সবাজারে বৃহদাকারে এই দিবসটি গত ১৭ বছর পালিত হয়েছে সফলভাবে । অতিতের ন্যায় এই বছরও আগামী ৫ সেপ্টম্বর থেকে ৮ সেপ্টম্বর পর্যন্ত চারদিন ব্যাপী শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী মহোৎসব পালন করা হবে। এই মহোৎসব হবে চকরিয়া সার্বজনীন কেন্দ্রীয় হরি মন্দিরে।

চকরিয়া জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি মুকুল কান্তি দাশ ও সাধারণ সম্পাদক নারায়ন কান্তি দাশ বলেন, ৫ সেপ্টেম্বর সকালে বর্ণাঢ্য মঙ্গলশোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠান শুরু হবে। প্রথমদিন বিকালে গীতাপাঠ ও সাংস্কৃতিক প্রতিযোগীতা এবং রাতে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পূঁজা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিন ৬ সেপ্টম্বর সকালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও সন্ধ্যায় মহানামযজ্ঞের শুভ অধিবাস এবং রাতে মহতী ধর্মসভা ও ভক্তিমূলক গানের অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। তৃতীয় দিন ৭ সেপ্টেম্বর ভোর থেকে অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ অনুষ্ঠিত হবে এবং ৮ সেপ্টম্বর পূর্ণাহুতির মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

চকরিয়া নিত্যানন্দ গীতা সংঘের সভাপতি শ্রীদুল রঞ্জন দাশ বলেন, জন্মাষ্টমী উৎসব সফল করতে নানা প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নিমন্ত্রণ করা হয়েছে জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তাসহ বিভিন্ন পেশার নেতৃবৃন্দকে। এছাড়া অষ্টপ্রহরব্যাপী মহানামযঞ্জে নামসূধা পরিবেশন করবেন শ্রী গোপালজিউ সম্প্রদায় (সিলেট), শ্রী প্রভু নিত্যানন্দ সম্প্রদায় (ভোলা), শ্রী গুরু চৈতন্য সম্প্রদায় (ভোলা) ও শ্রী সত্য নারায়ন মন্দির সম্প্রদায়(চট্টগ্রাম)। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে নিমন্ত্রিত শিল্পী গোষ্টী ধর্মীয়গান পরিবেশন করবেন।

এই মহোৎসব চলাকালে আগত ভক্তদের জন্য মহাপ্রসাদের ব্যবস্থা রয়েছে।

Leave a Reply

%d bloggers like this: