শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১০:০৯ পূর্বাহ্ন

চকরিয়ায় তথ্য সেবা কেন্দ্রসহ ১০টি দোকানে চুরি

মুকুল কান্তি দাশ, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় একটি ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রসহ ১০টি দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার দিবাগত রাতের কোনো এক সময় সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের মানিকপুর নতুন ও পুরোনো বাজারে এ চুরি ঘটনা ঘটে। মানিকপুর নতুন ও পুরোনো বাজার দুইটিই পাশাপাশি।

মানিকপুর তথ্য সেবা কেন্দ্র-২ এর উদ্যোক্তা সুমন দাশ বলেন, পুরোনো বাজারের ব্যবসায়ীরা মঙ্গলবার রাত একটার মধ্যে দোকান বন্ধ করে চলে যান। এরপর চোরের দল বাজারে হানা দেয়। এসময় চোরের দল ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র, মোহাম্মদ হোছাইনের মুদির দোকান ও মো. ইউনুছের মুদি দোকানের তালা ভেঙে ভেতেরে ঢুকে সর্বস্ব লুটে নেয়। সুমন দাশ বলেন, তথ্য সেবা কেন্দ্র থেকে তিনটি কম্পিউটার, একটি করে ক্যামেরা, প্রিণ্টার, স্ক্যানার, চারটি মডেম ও ৩০ হাজার টাকা নিয়ে যায়। এছাড়া অন্য দুইটি দোকান থেকে ৪৫ হাজার টাকাসহ মালামাল লুট করে।

ইউপি সদস্য মিনার হোসেন বলেন, তাঁর মুদির দোকানসহ মানিকপুর নতুন বাজারের সাতটি মুদি ও চাউলের দোকানে চুরি সংঘটিত হয়। সাত দোকান থেকে বিকাশের টাকাসহ অন্তত চার লাখ টাকা ও অন্তত তিন লাখ টাকার মালামাল লুট করেছে।

ব্যবসায়ীরা বলেন, দুইটি বাজারের একটিতেও পাহারাদার নেই। এ সুযোগে চোরের দল গণহারে দোকানে চুরি করেছে। চুরি যাওয়া দোকানের মধ্যে আটটি বিকাশ এজেন্ট কাম মুদি দোকান।

চুরির ঘটনায় তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা সুমন দাশ বাদি হয়ে চকরিয়া থানায় সাধারণ ডায়েরি করেছেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল ইসলাম খান বলেন, ‘কিছু সূত্র ধরে চোর সনাক্তের চেষ্টা চলছে। এছাড়াও দোকানে চুরির ঘটনায় মামলা করা হবে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com