Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নির্বাচন সংক্রান্ত / চকরিয়ায় তৃতীয় দফার ইউপি নির্বাচন

চকরিয়ায় তৃতীয় দফার ইউপি নির্বাচন

১২ ইউপিতে আ’লীগের একক প্রার্থী ঘোষণা : চুড়ান্ত করতে পারেনি বিএনপি

A-Leeg & BNP

মুকুল কান্তি দাশ: চকরিয়া :

তৃতীয় দফার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কক্সবাজারের চকরিয়া উপজেলার ১২ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ লক্ষে কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড ১২ ইউপিতে চেয়ারম্যান পদে একক প্রার্থী ঘোষণা করেছে। তবে বিএনপি দলীয় একক প্রার্থীর নাম এখনও চুড়ান্ত করতে পারেনি।

চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি মিজানুর রহমান চৌধুরী বলেন, প্রতিটি ইউনিয়নে বর্ধিত সভা করে সম্ভাব্য দলীয় চেয়ারম্যান প্রার্থীদের নাম সংগ্রহ করা হয়েছে। দলীয় প্রার্থীর নাম চুড়ান্ত করে জেলা হয়ে কেন্দ্রে পাঠানো হবে। কেন্দ্র থেকে সবুজ সংকেত পাওয়া গেলে একক প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

তবে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ আহমদের নির্বাচনী আসন চকরিয়া ও পেকুয়া উপজেলা। তাঁর নির্দেশনা অনুযায়ী চকরিয়ায় ইউপি নির্বাচনে বিএনপির একক প্রার্থী ঘোষনা করা হবে।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন বলেন, চকরিয়া উপজেলার ১৮ ইউপির মধ্যে ১২ ইউপিতে ২৩ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউপিগুলো হচ্ছে লক্ষ্যারচর, সুরাজপুর-মানিকপুর, কাকারা, চিবিংগা, ফাঁসিয়াখালী, বমুবিলছড়ি, ডুলাহাজারা, খুটাখালী, হারবাং, বরইতলী, সাহারবিল ও কৈয়ারবিল। এ সব ইউপিতে ২৭ মার্চ মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। ২৯ ও ৩০ মার্চ মনোনয়নপত্র যাচাই-বাছাই ও ৬ এপ্রিল প্রত্যাহারের শেষ দিন।

আওয়ামীলীগের দলীয় সূত্রে জানা গেছে, হারবাং ইউপিতে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিরানুল ইসলাম, বরইতলী ইউপিতে বর্তমান চেয়ারম্যান জিয়াউদ্দিন চৌধুরী, লক্ষ্যারচর ইউপিতে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খ ম আওরঙ্গজেব বুলেট, সুরাজপুর-মানিকপুর ইউপিতে বর্তমান চেয়ারম্যান আজিমুল হক, কাকারা ইউপিতে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শওকত ওসমান, চিরিংগা ইউপিতে বর্তমান চেয়ারম্যান জসিম উদ্দিন, ফাঁসিয়াখালী ইউপিতে বর্তমান চেয়ারম্যান গিয়াসউদ্দিন চৌধুরী, বমুবিলছড়ি ইউপিতে বর্তমান চেয়ারম্যান কামাল উদ্দিন, ডুলাহাজারা ইউপিতে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জামাল হোছাইন, খুটাখালী ইউপিতে ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি বাহাদুর হক, সাহারবিল ইউপিতে মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল ও কৈয়ারবিল ইউপিতে সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমদ চৌধুরীকে দলীয় একক প্রার্থী ঘোষণা করা হয়।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম দলের একক প্রার্থী ঘোষনার বিষয়টি নিশ্চিত করে বলেন, যেসব ইউপিতে আওয়ামীলীগ সমর্থিত বর্তমান চেয়ারম্যান রয়েছে, মনোনয়নের ক্ষেত্রে তাঁদের প্রাধান্য দেওয়া হয়েছে। অন্য ইউপিগুলোতে পরীক্ষিত, ত্যাগী ও ‘ক্লিন ইমেজের’ নেতাদের মনোনয়নের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে।

%d bloggers like this: