বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৮:২৮ অপরাহ্ন

চকরিয়ায় দুর্বৃত্তদের হামলায় বনকর্মকর্তা আহত

Hamla--নিজস্ব প্রতিনিধি, চকরিয়া:

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বানিয়ারছড়া এলাকায় গাড়িতে করে এসে বহিরাগত দুর্বৃত্তরা হামলা চালিয়েছে বনবিট কর্মকর্তার উপর। এ ঘটনায় ওই বনবিট কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন। অভিযোগ উঠেছে, হামলার এ ঘটনায় বনবিট কর্মকর্তা সনজিত দেব রায় স্থানীয় একটি মহলের ইন্ধনে হামলাকারী বহিরাগত দুর্বৃত্তদের বদলে উল্টো বানিয়ারছড়া ও বরইতলী এলাকার নিরীহ লোকজনকে আসামি করে মামলা দেয়ার হুমকি দিচ্ছেন। এতে করে এলাকার লোকজনের মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী লোকজন জানান, চট্টগ্রাম দক্ষিন বনবিভাগের সহকারি বন সংরক্ষক ও চুনতি রেঞ্জ কর্মকর্তা ৭ আগষ্ট সন্ধ্যা ৭টার দিকে বানিয়ারছড়াস্থ বরইতলী বনবিট এলাকা পরিদর্শন করেন। ওইসময় বনবিট কর্মকর্তা সনজিত দেব রায় অফিস থেকে নেমে উধর্বতন দুই কর্মকর্তার সাথে কথা বলে ফের অফিসে যাচ্ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই সময় মহাসড়ক হয়ে হারবাং থেকে একটি মাইক্রোবাস এসে থামে বনবিট কর্মকর্তার সামনে। তাৎক্ষণিক গাড়ি থেকে নেমে বেশ ক’জন ব্যক্তি অতর্কিত হামলা চালায় বনবিট কর্মকর্তার উপর। এতে বন কর্মকর্তা সনজিত দেব রায় গুরুতর আহত হন।

প্রত্যক্ষদর্শী লোকজন অভিযোগ করেছেন, গাড়িতে করে এসে বহিরাগত দুর্বৃত্তরা তার উপর হামলা করলেও আক্রান্ত ওই বন কর্মকর্তা এখন হুমকি দিচ্ছে স্থানীয় লোকজনকে আসামি করে মামলা দেবে।

স্থানীয়দের অভিযোগ, বনবিভাগের সুবিধাভোগী একটি চক্রের ইন্ধনে ওই বন কর্মকর্তা উল্টো হামলাকারীদের বদলে বানিয়ারছড়া ও বরইতলী এলাকার নিরীহ লোকজনকে হয়রানী করার জন্য পরিকল্পনা নিয়েছে। এ অবস্থার কারনে এলাকার লোকজনের মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

বিষয়টি প্রসঙ্গে চট্টগ্রাম দক্ষিন বনবিভাগের ডিএফও বিপুল কৃষ্ণ দাস বলেন, সরকারি দায়িত্ব পালনকালে বনবিট কর্মকর্তার উপর হামলার ঘটনাটি খুবই অমানবিক। শুনেছি হামলকারীরা গাড়িতে করে এসেই এ ঘটনাটি সংগঠিত করেছে। তদন্তের মাধ্যমে মামলায় প্রকৃত অপরাধীদেরকে আসামি করা হবে। এতে কোন নিরাপরাধ লোক আসামি হবেনা।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com