সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:৪৫ অপরাহ্ন

চকরিয়ায় নানা আয়োজনে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু

শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনায় দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

‘উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র’ স্লোগানকে সামনে রেখে সারাদেশের মতো কক্সবাজারের চকরিয়াতেও তিন দিনব্যাপি উন্নয়ন মেলা শুরু হয়েছে। এ উপলক্ষে চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা ও সাস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। চকরিয়া উপজেলা কমিউনিটি সেন্টার মাঠে এ মেলার আয়োজন করা হয়। সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে উন্নয়ন মেলা উপলক্ষে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারো কমিউনিটি সেন্টার মাঠে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শেষে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে এক আলোচনা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

আলোচনা সভায় বক্তরা বলেন, “উন্নয়ন মেলা” দেশের ইতিহাসে এক নবতর সংযোজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকার সাধারণ মানুষের জীবন মান উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে আমরা নিম্ন-মধ্যবিত্ত আয়ের দেশে উন্নীত হয়েছি। ২০২১ সালের মধ্যে দেশকে মধ্য আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্ব দরবারের পরিচিতি করতে দেশনেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

বক্তরা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী কর্মপরিকল্পনা ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছেন। দলমত নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়নে এগিয়ে আসার জন্য অনুরোধ জানান।

এতে বিশেষ অতিথি ছিলেন-কক্সবাজার জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, উপজেলা ভাইস-চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) মো: মাহাবুবউল করিম, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জহিরুল ইসলাম খান, চিরিংগা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছিরসহ প্রমুখ।

এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বার, সচিবসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মেলায় সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের প্রায় ৫৪টি স্টল অংশ নেন। তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা আগামী ১১ জানুয়ারী শেষ হবে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com