রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:৪৬ অপরাহ্ন

শিরোনাম

চকরিয়ায় পরিদর্শনে দুদক কমিশনার – নানা অনিয়মের প্রকাশ্যে অভিযোগে বিব্রত সরকারী কর্মকর্তারা

চকরিয়ায় পরিদর্শনে দুদক কমিশনার নানা অনিয়মের প্রকাশ্যে অভিযোগে বিব্রত সরকারী কর্মকর্তারা

চকরিয়ায় পরিদর্শনে দুদক কমিশনার নানা অনিয়মের প্রকাশ্যে অভিযোগে বিব্রত সরকারী কর্মকর্তারা

চকরিয়ায় পরিদর্শনে দুদক কমিশনার নানা অনিয়মের প্রকাশ্যে অভিযোগে বিব্রত সরকারী কর্মকর্তারা

মুকুল কান্তি দাশ, চকরিয়া:

দুদক কমিশনার ড. নাসিরউদ্দিন আহমেদের চকরিয়া পরিদর্শনে আলোড়ন সৃষ্টি হয় সরকারী অফিস পাড়ায়। তদুপরি ভুক্তভোগীদের প্রকাশ্যে অভিযোগের ফলে বিভ্রান্তিতে পড়ে সরকারী বিভিন্ন দপ্তর প্রধানরা। বুধবার সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত বিভিন্ন সরকারী দপ্তর পরিদর্শন ও দুর্নীতি প্রতিরোধ ও গণশুনানীর প্রস্তুতি বিষয়ক আলোচনার সভার প্রেক্ষিতে এ অবস্থার সৃষ্টি হয়।

দুদক কমিশনার ড.নাসির উদ্দিন আহমেদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সাব-রেজিস্ট্রি অফিস, উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন। পরে তিনি উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় চকরিয়া উপজেলা প্রশাসন আয়োজিত দুর্নীতি প্রতিরোধ ও গণশুনানীর প্রস্তুতি বিষয়ক আলোচনা সভায় অংশ নেন।

দুদক কমিশনারের উপস্থিতিতে সভায় চিরিংগা ইউপি চেয়ারম্যান জমীন উদ্দিন বলেন টাকা প্রদান সত্ত্বেও মাসের পর মাস ট্রান্সফরমার পাইনা। তাগাদা দিলেও কর্ণপাত করেনা বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা। বন্যার সময় টানা ২১দিন অন্ধকারে থাকতে হয়েছে আমাদের। সাহারবিল ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবদুল হাকিম দাবী করেন ভূমি এবং সাব-রেজিস্ট্রী অফিসে সবচেয়ে বেশী দুর্নীতি হচ্ছে। এমনকি টাকা ছাড়া এসব অফিসের কেউ কথা বলে না। জনপ্রতিনিধিরাও সম্মান পায়না অফিস দুটিতে।

এডভোকেট শাহ আলম বলেন থানায়ও দুর্নীতি হয়। টাকা ছাড়া চুরির মামলাও করা যায়না। এসময় উপস্থিত সংশ্লিষ্ট দপ্তর প্রধানদের বিব্রতকর অবস্থায় পড়তে দেখা যায়।

চকরিয়া উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) আহম্মদ হোসেন ভুঁইয়ার সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে দুদক কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ বলেন কোন সরকারী দপ্তরে দুর্ব্যবহার করা যাবে না। কেউ এর শিকার হলে সরাসরি আমাদের অভিযোগ করবেন। কেউ দুর্নীতি করলে প্রমান সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক আবদুল আজিজ ভুঁইয়া।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম, মহিলা-ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম, দুর্নীতি প্রতিরোধ কমিটি চকরিয়ার সভাপতি ও ডুলাহাজারা কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও এনজিও সমন্বয়ক মোহাম্মদ নোমান, কক্সবাজার জেলা আওয়ামীলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক নুরুল আবছার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মধ্যে জিয়াউদ্দিন চৌধুরী, আজিমুল হক আজিম, চকরিয়া মহিলা (আবাসিক) কলেজের অধ্যক্ষ এস.এম মনজুর, কৃষি কর্মকর্তা আতিক উল্লাহ প্রমুখ।

আগামি ১৪ অক্টোবর দুদক কমিশনার ড. নাসিরউদ্দিন আহমেদের উপস্থিতিতে চকরিয়া পৌর শহরের বিজয়মঞ্চে উপজেলা ভূমি অফিস, সাব-রেজিস্ট্রী (উপনিবন্ধকের) অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পল্লী বিদ্যুৎ কার্যালয়ে সেবার মান নিয়ে গণশুনানী অনুষ্টিত হবে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com